• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

শেষ সময়ে নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে পরিবর্তন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৪:১০
নেদারল্যান্ডস
ছবি-এএফপি

শেষ সময়ে এসে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তন এনেছে বাংলাদেশের গ্রুপ-সঙ্গী নেদারল্যান্ডস। আইসিসির নিয়ম মেনেই এর আগে ১৫ সদস্যের তালিকা ঘোষণা করেছিল ডাচরা। তবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থার নিয়ম মেনেই দলে দুটি পরিবর্তন এনেছে তারা।

চোটের কারণে বৈশ্বিক এই টুর্নামেন্ট শুরুর প্রায় ১০ দিন আগে ছিটকে গেছেন ফ্রেড ক্লাসেন এবং ড্যানিয়েল ডোরাম। আর তাদের বদলি হিসেবেই দলে ডাক পেয়েছেন সাকিব জুলফিকার এবং কাইল ক্লেইন।

বিশ্বকাপের ঠিক আগে পিঠের পুরনো চোট ফিরে এসেছে ক্লাসেনের। ফলে বিশ্বমঞ্চ মাতানোর সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তিনি। অন্যদিকে হাত ভেঙে যাওয়ায় বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হলো ডোরামকে।

বদলি হিসেবে ডাক পাওয়া কাইল ক্লেইন আগে থেকেই ট্রাভেলিং রিজার্ভ হিসেবে স্কোয়াডে ছিলেন। আর নতুন করে বৈশ্বিক এই মহাযজ্ঞের জন্য ডাক পেয়েছেন সাকিব।

ডাচদের হয়ে এখন পর্যন্ত ৬টি টি-টোয়েন্টি খেলেছেন ২৭ বছর বয়সী সাকিব। অন্যদিকে ডাচদের হয়ে এখন পর্যন্ত মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডানহাতি মিডিয়াম পেসার ক্লেইন। নেপালের বিপক্ষে সেই ম্যাচে তা-ও আবার মাত্র এক ওভারই হাত ঘুরিয়েছেন।

এদিকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলছে ডাচরা। বিশ্বমঞ্চে গ্রুপ ‘ডি’-তে তাদের সঙ্গী বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা। আগামী ৪ জুন ডালাসে নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ডাচরা।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড : স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, সাকিব জুলফিকার, কাইল ক্লেইন, লোগান ফন ভিক, ম্যাক্স ও'ডাউড, মাইকেল লেভিট, পল ভ্যান মিকেরেন, সায়ব্র্যান্ড এঙ্গেলব্রেখট, তেজা নিদামানারু, টিম প্রিঙ্গলে, বিক্রম সিং, ভিভ কিংমা, ওয়েসলি বারেসি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড
সুপার এইটের পথে ইংল্যান্ড!
ইংল্যান্ডকে সুপার এইটে নিতে আইসিসির যত প্রচেষ্টা!
বৃষ্টিতে পরিত্যক্ত কানাডা-ভারত ম্যাচ, অপরাজিত থেকে সুপার এইটে কোহলিরা