• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo
প্রেম নিয়ে মিথিলার বিস্ফোরক মন্তব্য
খুনের প্রমাণ নষ্টের জন্য যত টাকা ধার নেন অভিনেতা
জুনের শুরুতেই হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন কন্নড় অভিনেতা দর্শন থুগুদীপা। গ্রেপ্তারের পর থেকেই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে এ হত্যা মামলায়। জানা গেছে, অভিনেত্রী পবিত্রা গৌড়ার স্বামী রেণুকাস্বামীকে হত্যার সব প্রমাণ নষ্ট করার জন্য বন্ধুর কাছ থেকে ৪০ লাখ টাকা ধার নিয়েছিলেন দর্শন। এ কথা স্বীকার করেছেন অভিনেতা। ভারতীয় সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী, জিজ্ঞাসাবাদে দর্শন জানিয়েছেন খুনের প্রমাণ নষ্টের জন্য সহযোগীদের দিতে বন্ধু মোহন রাজের কাছ থেকে এই ৪০ লাখ টাকা ধার নেন তিনি। কিন্তু সেই টাকা বণ্টনের আগেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। মরদেহ গুম করা এবং হত্যার দায় নিজের ওপরে নেওয়ারও কথা ছিল একজনের। গত ৮ জুন হত্যা করা হয় রেণুকাস্বামীকে। ৯ জুন কামাক্ষীপালয়ার কাছের একটি ড্রেন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশের দাবি— অভিনেতা দর্শন নাকি রেণুকাস্বামীর স্ত্রী অভিনেত্রী পবিত্রা গৌড়াকে মেসেজ পাঠাতেন। এর আগেও বিবাহবর্হিভূত সম্পর্কে জড়িয়ে একাধিকবার বিতর্কের মুখে পড়েছেন দর্শন। চলতি বছরের শুরুতে তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল অভিনেত্রী পবিত্রা গৌড়ার সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়েছেন দর্শন। আর এ খবর জানার পর ভীষণভাবে চটেছিলেন দর্শনের স্ত্রী বিজয়লক্ষ্মী। প্রসঙ্গত, ১৯৯৭ সালে রুপালি পর্দায় পা রাখেন দর্শন। ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো ‘ম্যাজেস্টিক‘, ‘কারিয়া’, ‘গাজা’, ‘সারথি’ প্রভৃতি। সূত্র: এই সময় 
২৪ ঘণ্টায় ‘ফিমেল ৪’ এর রেকর্ড, যা বললেন অমি
বেড়াতে গিয়ে হার্ট অ্যাটাকে মারা গেলেন জনপ্রিয় সোশ্যাল ইনফ্লুয়েন্সার
আমি কারও ধর্মানুভূতিতে আঘাত দিচ্ছি না: নায়লা নাঈম
সম্পর্ক ভাঙার পর অভিনেত্রীর আবেগঘন পোস্ট
বাবা দিবসে তারকাদের আবেগঘন বার্তা
আজ বাবা দিবস। দিনটি উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করছেন সবাই। পিছিয়ে নেই শোবিজ তারকারাও। ফেসবুকে তারা লিখছেন মনের কথা। এ রকম বেশ কয়েকজন তারকার ফেসবুক পোস্ট নিয়ে আমাদের এই আয়োজন। অভিনেতা চঞ্চল চৌধুরী লিখেছেন, বাবার হাত ধরে থাকতে পারাটাই সবচেয়ে বড় প্রশান্তির। কতদিন হয়ে গেলো বাবাকে ছুঁতেও পারি না, দেখতেও পারি না। বাবা নেই, মনে হলেই দম বন্ধ হয়ে আসে। সকল বাবা ভালো থাকুন। অভিনেত্রী জয়া আহসান লিখেছেন, হ্যাপি ফাদার্স ডে বাবা। অভিনেত্রী তানভীন সুইটি লিখেছেন,পৃথিবীর সকল বাবাদের প্রতি রইলো শ্রদ্ধা। অভিনেত্রী শারমিন জোহা শশী লিখেছেন, হ্যাপি ফাদার্স ডে আব্বু। মাঝে মাঝে বিভৎস মিস করি তোমাকে। আমার প্রচণ্ড মন খারাপের দিনগুলিতে, হাঁটুতে মুখ লুকিয়ে কাঁদলেও আম্মুকে এখন আর কেউ জিজ্ঞেস করে না কি হইছে ওর? ভাত খেতে যাওয়ার জন্য আর কেউ জোরাজুরি করে না। আর একটু থাকলে পারতা না? তুমি কই আব্বু? অভিনেতা জামশেদ শামীম লিখেছেন, আমার আব্বু ছিলেন আমার সুপারম্যান। বাবা দিবসের শুভেচ্ছা। সঙ্গীতশিল্পী শফিক তুহিন লিখেছেন, রাব্বির হাম হুমা কামা রাব্বায়ানী সাগীরা। পৃথিবীর সব বাবারা ভালো থাকুক। সঙ্গীতশিল্পী দিঠি আনোয়ার লিখেছেন, হ্যাপি ফাদার্স ডে। অভিনেত্রী মিষ্টি জান্নাত লিখেছেন, মা-বাবার কোন দিবস লাগে না। প্রতিদিনই হোক বাবা দিবস, মা দিবস। আমার সব সফলতা যেন আমার মা-বাবা দেখে যেতে পারে।
কোকাকোলা কাণ্ড / ক্ষমা চেয়ে শিমুল বললেন, সামনে বুঝেশুনে কাজ করবো
কোমল পানীয় কোকাকোলার বিজ্ঞাপনের মডেল হয়ে সামাজিকমাধ্যমে তুমুল সমালোচিত হচ্ছেন অভিনেতা শিমুল শর্মা। তাকে বয়কটের ডাকও দিয়েছেন সাধারণ জনগণ। পাশাপাশি এই অভিনেতা ও শরাফ আহমেদ জীবনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ময়মনসিংহের আইনজীবী এম. আহসান উদ্দিন। এদিকে ঈদ উপলক্ষে শিমুল শর্মা অভিনীত ওয়েব ফিল্ম ‘ফিমেল ৪’ আসছে দেশের একটি ওটিটি প্লাটফর্মে। এ উপলক্ষে সম্প্রতি এক প্রিমিয়ারের আয়োজন করা হয়। আর সেখানেই শিমুল ফের দর্শকদের কাছে ক্ষমা চান।  আয়োজিত অনুষ্ঠানে শিমুল শর্মা বলেন, আমার সঙ্গে যা ঘটেছে তা অবশ্যই শিক্ষণীয়। কারণ, ভুল থেকেই মানুষ শিক্ষা নেয়। আমি ভুল করেছি, এর থেকে পাওয়া শিক্ষা আমি কাজে লাগিয়ে ভবিষ্যতের কাজগুলো খুব সতর্কতার সঙ্গে করবো। সবাই আমার এই ভুলকে ক্ষমা করবেন, আর অবশ্যই সামনের দিনে বুঝেশুনে কাজ করব।  এর আগে কোকাকোলা কাণ্ডে ক্ষমা চেয়ে ফেসবুকে শিমুল লেখেন, আমি শিমুল শর্মা। যদি ও পরিচয় দেওয়ার মতো একজন অভিনেতা এখনো হয়ে উঠতে পারিনি। কারণ, একজন অভিনেতা হবার জন্য যে অধ্যাবসায় এবং দূরদর্শিতা দরকার সেটা এখনো আমার হয়ে ওঠেনি, আমি চেষ্টা করছি মাত্র। তাই হয়তো না বুঝে করা আমার কাজ আজ আমার দর্শক, তথা আমার পরিবার ও দেশের মানুষকে কষ্ট দিয়েছে। তিনি বলেন, আর আমি ভবিষ্যতে কোনো কাজে অভিনয় করতে গেলে অবশ্যই আমাদের দেশের মূল্যবোধ, মানবাধিকার, মানুষের মনোভাবকে যথেষ্ট সম্মান দিয়ে বিবেচনা করে তারপর কাজ করবো। আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুল ত্রুটি ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভকামনায় রাখবেন। ধন্যবাদ সবাইকে।  প্রসঙ্গত, শিমুল শর্মা ব্যাচেলর পয়েন্ট ধারাবাহিক সাবলীল অভিনয় দিয়ে দর্শকদের নজর কেড়েছেন।
কোকাকোলার বিজ্ঞাপন / অভিনেতা জীবন-শিমুলকে লিগ্যাল নোটিশ
কোমল পানীয় কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে নেটদুনিয়ায় যে ঝড় উঠেছে, তা এখনও থামেনি। এবার এতে অভিনয় করা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ময়মনসিংহের আইনজীবী এম. আহসান উদ্দিন।   শুক্রবার (১৪ জুন) রাতে তিনি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ময়মনসিংহের বলাশপুর এলাকার বাসিন্দা সাকিব আহমেদ তুহিনের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে এই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। নোটিশে আইনজীবী বলেছেন, কোকাকোলার বিতর্কিত বিজ্ঞাপনে অংশ নিয়ে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা বাংলাদেশের সাধারণ জনগণের অনুভূতিতে আঘাত দিয়েছেন। সেই সঙ্গে তারা আর্থিকভাবে লাভবান হয়ে মানবতা বিরোধীদের পক্ষাবলম্বন করেছেন। এমন পরিস্থিতিতে দেশের আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। এই অবস্থায় আগামী সাত (৭) দিনের মধ্যে অভিনেতা শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মাকে সংবাদ সম্মেলন করে এই বিষয়ে গ্রহণযোগ্য ব্যাখ্য দিতে হবে। অন্যথায় কেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, তাও জানাতে হবে।   নোটিশ দাতা বলেন, শান্তিকামী ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে গত ৬ মে সারা দেশে একযোগে ফিলিস্তিনের পক্ষে পতাকা উত্তোলন করে সমর্থন ব্যক্ত করেছেন। এ কারণে বাংলাদেশের সাধারণ জনগণ ফিলিস্তিনের পক্ষে সহমর্মী হয়ে ইসরায়েলের সমর্থন পুষ্ট ও স্বার্থ সংশ্লিষ্ট কোমল পানীয় কোকাকোলা পণ্য বয়কট করেছে। এতে কোকাকোলা বিক্রি তলানিতে নেমে আসে। এমন পরিস্থিতিতে কোকাকোলার ৬০ সেকেন্ডের একটি প্রমোশনাল ভিডিও তৈরি করে স্যোস্যাল মিডিয়াসহ ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার করা হয়। ওই বিজ্ঞাপনে শেষ সংলাপ ছিল, ‘একটা চুমুক দেন, তারপর সার্চ দেন’। অর্থাৎ গুজবে কান না দিয়ে দেখুন কোকাকোলা কোন দেশের প্রতিষ্ঠান। অথচ বাজার গবেষক নাদিয়া তাবাসসুম আল জাজিরাকে বলেছেন, গাজায় কোকাকোলার কারখানার বিষয়টি বিজ্ঞাপনে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। এর মাধ‍্যমে ফিলিস্তিনের মানুষকে অপমান করা হয়েছে।  প্রসঙ্গত, অভিনেতা শরাফ আহমেদ জীবন ময়মনসিংহের তারাকান্দা উপজেলার লাউটিয়া গ্রামের বাসিন্দা আবুল হোসাইন ও আমেনা আক্তার দম্পতির ছেলে। তবে নোটিশে শিমুল শর্মার পারিবারিক পরিচয় অজ্ঞাত উল্লেখ করা হয়েছে।  
নতুন পরিচয়ে পিয়া জান্নাতুল
একাধারে তিনি মডেল, অভিনেত্রী ও আইনজীবী। রয়েছে স্পষ্ট বক্তা হিসেবেও আলাদা পরিচিতি। নতুন খবর হলো, এবার বিচারক হিসেবে হাজির হচ্ছেন পিয়া জান্নাতুল।  আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিটিভিতে প্রচারিত হবে রম্য বিতর্ক অনুষ্ঠান। এবারের বিতর্কের বিষয় ‘বিয়ের আগে প্রেম জমে, বিয়ের পরে প্রেম কমে’। রুবাইয়াত রাকিবের গবেষণা ও উপস্থাপনায় দেশের স্বনামধন্য বিতার্কিকরা এতে অংশ নিয়েছেন। এখানে বিচারকের দায়িত্ব পালন করেছেন পিয়া জান্নাতুল। আল মামুনের প্রযোজনায় ঈদের তৃতীয় দিন দুপুর ১টা ১০ মিনিটে অনুষ্ঠানটি প্রচারিত হবে। প্রসঙ্গত, ২০০৭ সালে ‘মিস বাংলাদেশ’ খেতাব জিতে আলোচনায় আসেন পিয়া জান্নাতুল। এরপর ২০০৮ সাল থেকে র‍্যাম্প মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু। পরবর্তীতে ২০১১ সালে দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি শিরোপা অর্জন করেন। এ ছাড়া মিশরে অনুষ্ঠিত ওয়ার্ল্ড টপ মডেল প্রতিযোগিতায় শীর্ষ মডেল হওয়ারও সাফল্য অর্জন করেন। ২০১২ সালে শুরু হয় নতুন জার্নি। ‘চোরাবালি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন পিয়া। অভিনয় করেছেন অসংখ্য টেলিভিশন নাটকেও। পাশাপাশি উপস্থাপনার জন্যও বেশ জনপ্রিয় তিনি। ২০১৭ ও ২০১৮ সালে বিপিএল এবং পরবর্তীতে আইসিসি ২০১৯ ক্রিকেট বিশ্বকাপেও লন্ডনের মাঠে তাকে দেখা গেছে উপস্থাপনা করতে। এ ছাড়া প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বখ্যাত ‘ভোগ’ সাময়িকীর (ভারত সংস্করণ) প্রচ্ছদেরও মডেল হন পিয়া।
আরটিভির ভুয়া ফটোকার্ড তৈরি করে বিভ্রান্তি
দীর্ঘদিন ধরেই দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি নিউজের ফেক (মিথ্যে) ফটোকার্ড তৈরি করে সাধারণ পাঠকদের মাঝে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি কুচক্রীমহল।  ওই কার্ডগুলো আরটিভির তৈরি নয়। একটা মহল উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সামাজিকমাধ্যমে ভুয়া কার্ড ছড়িয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এতে পাঠকদের মধ্যে তৈরি হচ্ছে নানান সংশয়। সম্প্রতি আরটিভি নিউজের বিনোদন সংবাদের কিছু ফেক ফটোকার্ড চোখে পড়ছে। সেখানে আসন্ন ঈদে মুক্তিপ্রতিক্ষীত কয়েকটি সিনেমাকে ঘিরে ভুল তথ্য দেওয়া হয়েছে। কার্ডে চলচ্চিত্রগুলোর যেসব তথ্য দেওয়া হয়েছে সেগুলো একেবারেই ভিত্তিহীন ও ভুয়া। বিভ্রান্তি এড়াতে পাঠকদের আরটিভি নিউজের ভেরিফায়েড ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের সঙ্গে যুক্ত থাকার অনুরোধ জানানো হলো।  
৩ ফুট উচ্চতার অভিনেতার বিয়ে স্থগিত
ভারতের টিভি রিয়েলিটি শো ‘বিগ বস’-এ অংশ নিয়ে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন আব্দু রোজিক। এরপর যেন আর পেছনে ফিরে তাকাতে হয়নি ৩ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এই মানুষটির। অভিনয় করেছেন ভারতের বেশ কয়েকটি টিভি সিরিয়ালে। নতুন খবর হলো, আংটি বদল হলেও সম্প্রতি ২০ বছর বয়সী এ অভিনেতা মত বদল করেছেন। ৭ জুলাই শারজার মেয়ে আমিরার সঙ্গে বিয়ের পিঁড়িতে বসবেন না তিনি। হঠাৎ কেন এই সিদ্ধান্ত আব্দু জানিয়েছেন নিজেই। তিনি বলেন, আগামী ৬ জুলাই দুবাইয়ের কোকাকোলা অ্যারেনায় অনুষ্ঠেয় বক্সিং লড়াইয়ের জন্য আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই প্রথম যেহেতু আমাকে ডাকা হয়েছে, তাই কোনভাবেই এটি মিস করতে চাই না। আব্দু আরও বলেন, জীবনে কোনদিন এমন পুরস্কার অর্জন করার সুযোগ পাব তা ভাবিনি। এই বছরটি আমার ক্যারিয়ার এবং আমার প্রেম জীবনের জন্য খুব ভালো। কিন্তু দুর্ভাগ্যবশত, এই অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমাকে আমার বিয়ে কিছু সময়ের জন্য পিছিয়ে দিতে হবে। কারণ, এই ম্যাচটি আমাদের ভবিষ্যতের জন্য দারুণ অর্থনৈতিক নিরাপত্তা দেবে। এই অভিনেতা বলেন, এখন শুধু নিজেকে নিয়ে নয়, আমিরার (হবু স্ত্রী) ভবিষ্যৎ নিয়েও ভাবতে হবে। তাই এই বড় সুযোগ হাতছাড়া করতে চাই না। তাছাড়া আমিরাও আমার এই সিদ্ধান্তকে পুরোপুরি সমর্থন করেছে। কারণ, এটি আমাদের জন্য অনেক পরিবর্তন আনবে। তিনি আরও বলেন, আমার মতো উচ্চতার কারো জন্য এই ধরনের সম্মান প্রথম। যার জন্য আমাকে এই দিনগুলোতে প্রচুর প্রশিক্ষণ নিতে হবে। তবে ম্যাচের পরপরই বিয়ের নতুন তারিখ ঘোষণা করা হবে বলেও আব্দু তার ভক্ত ও শুভানুধ্যায়ীদেরকে আশ্বস্ত করেছেন। প্রসঙ্গত, দুবাইভিত্তিক ইন্টারনেট সেনসেশন আব্দু রোজিকের জন্ম ২০০৩ সালে। তিনি ওই বছরের ২৩ সেপ্টেম্বর তাজাকিস্তানে জন্মগ্রহণ করেন। অভিনয়ের পাশাপাশি তিনি গানও গান।
অবশেষে স্বপ্ন পূরণ হলো ফারিণের
ছোটবেলা থেকেই টেলর সুইফটের গানের ভীষণ ভক্ত তাসনিয়া ফারিণ। বড় হয়েও তার গানের প্রতি মোহ এতটুকু কমেনি এই অভিনেত্রীর। সুইফটের গান মুগ্ধ হয়ে শোনেন তিনি। কিন্তু কখনও ভাবেননি প্রিয় শিল্পীর গান এভাবে সরাসরি শুনতে পারবেন। অবশেষে ফারিণের সেই স্বপ্ন পূরণ হলো।   মঞ্চে গাইছেন সুইফট। দর্শকের ভিড়ের মধ্যে দাঁড়িয়ে তার গান উপভোগ করেছেন ফারিণ। প্রথমবার সামনাসামনি সুইফটের গান শুনে ভীষণ উচ্ছ্বসিত তিনি। গত ৭ জুন স্কটল্যান্ডের রাজধানী এডিনবরায় মারিফিল্ড স্টেডিয়ামে সুইফটের গান শুনেছেন ফারিণ। জানা গেছে, ৭, ৮ ও ৯ জুন এডিনবরায় মারিফিল্ড স্টেডিয়ামে সুইফটের কনসার্টে ২ লাখের বেশি শ্রোতা অংশ নিয়েছেন। তার এই কনসার্টের টিকিট পেতে বিশ্বজুড়ে হুড়োহুড়ি পড়ে যায়। অনেক চেষ্টার পর কাঙ্ক্ষিত টিকিট পেয়েছেন ফারিণ।  এ প্রসঙ্গে ফারিণ বলেন, টিকিটের জন্য তখন হাহাকার ছিল। যখন টিকিট পাচ্ছিলাম না। তখন ইনস্টাগ্রামে পোস্টও করেছিলাম টিকিটের জন্য। কিন্তু কাজ হয়নি। পরে একটি ওয়েবসাইট থেকে তিন গুণ দাম দিয়ে টিকিট কাটি। তিনি আরও বলেন, স্কটল্যান্ডে সুইফটের এই কনসার্টের বিষয়টি আগেই জানতেন তিনি। ফিল্ম ফেস্টিভ্যালের কারণে ৮ ও ৯ জুন দেখার সুযোগ ছিল না। কারণ, ৯ জুন ছিল ‘ফাতিমা’-এর প্রদর্শনী। যেকোনো মূল্যে ৭ জুনের কনসার্ট দেখতেই হবে। টিকিট পাওয়ার পর আনন্দিত হলেও কনসার্টটি আদৌও উপভোগ করতে পারবেন কি না, সে নিয়ে শঙ্কায় ছিলেন ফারিণ। তিনি বলেন, তারপরও স্টেডিয়ামে ঢোকার আগপর্যন্ত ভয়ে ছিলাম। যদি ওয়েবসাইটের টিকিট ভুয়া হয়। এর আগে নাকি ওখানে এমন ঘটনা ঘটেছে। ফারিণ বলেন, নিজেকে বিশ্বাস করাতে পারছিলাম না যে আমি টেলর সুইফটের কনসার্ট দেখতে যাচ্ছি। সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠান শুরু হয়। তিনি সাতটায় মঞ্চে আসেন। যতটা পেরেছি মঞ্চের কাছাকাছি ছিলাম। চোখের সামনে সুইফট! মনে হচ্ছিল, স্বপ্ন দেখছি। অভিনেত্রীর ভাষ্য, একজন শিল্পী যে কতটা শক্তিমান, টেলর যখন মঞ্চে প্রবেশ করেন, মনে হচ্ছিল ৭৩ হাজার দর্শকই চিৎকার করছিলেন। আমার জন্য সে এক অন্যরকম মুহূর্ত ছিল। বলে বোঝাতে পারব না।