• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

বৃষ্টিতে পরিত্যক্ত কানাডা-ভারত ম্যাচ, অপরাজিত থেকে সুপার এইটে কোহলিরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৪, ২২:০৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

বিশ্বকাপে টানা তিন ম্যাচ জিতে সুপার এইট নিশ্চিত করেছে ভারত। গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে দুর্বল কানাডার বিপক্ষে মাঠে নামার কথা ছিল রোহিতদের। তবে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি। এতে গ্রুপ পর্বে অপরাজিত থেকে সুপার এইটে মাঠে নামবে ভারত।

শনিবার (১৫ জুন) বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে কানাডার বিপক্ষে মাঠে নামার কথা থাকলেও, ম্যাচের আগে থেকেই শুরু হয় বৃষ্টি। যার ফলে টসও হয়নি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছে আম্পায়ার।

‘এ’ গ্রুপ থেকে ৩ জয় এবং ১ ড্রয়ে মোট ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার এইটে অংশ নিয়েছে ভারত। প্রথম ম্যাচে আয়ারল্যান্ড এবং দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ছিল রোহিত-কোহলিরা। এরপর যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইট নিশ্চিত হয় ভারতের।

অন্যদিকে গ্রুপ পর্বে মাত্র একটি জয় পেয়েছে কানাডা। যুক্তরাষ্ট্রের কাছে হেরে বিশ্বকাপ শুরু করেছিল তারা। এরপর আয়ারল্যান্ডকে হারিয়ে কামব্যাক করেছিল কানাডা। শেষ দুই ম্যাচে পাকিস্তানের কাছে হার এবং ভারতের বিপক্ষে ১ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ শেষ করল কানাডা।

‘এ’ গ্রুপের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। দুই দলের জন্য ম্যাচটি নিয়মরক্ষার। কারণ, ভারতের পর সুপার এইট নিশ্চিত করেছে স্বাগতিক যুক্তরাষ্ট্র।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের সাবেক মন্ত্রীর মরদেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার
বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে ভারতীয় ছাত্র সংগঠনগুলোর সংহতি
ভারতীয় সাবেক মন্ত্রীর মরদেহ ভেসে উঠল তিস্তায়