• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

সুপার এইটের পথে ইংল্যান্ড!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২৪, ০৮:৫৩
ইংল্যান্ড
ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। সুপার এইট নিশ্চিতে নামিবিয়ার সঙ্গে জয়ের বিকল্প ছিল না। বেরসিক বৃষ্টিতে সেই ম্যাচ মাঠে গড়ানো নিয়েও শঙ্কা ছিল। তবে প্রায় আড়াই ঘণ্টার বিলম্বে কার্টেল ওভারে মাঠে গড়ায় ম্যাচ। ম্যাচের মাঝপথেও বাধা হয়ে দাঁড়ায় প্রাকৃতিক এই নিয়ামক। শেষ পর্যন্ত বৃষ্টি বাধা টপকে শেষ আটে খেলার সম্ভাবনা জিইয়ে রেখেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

শনিবার (১৫ জুন) অ্যান্টিগুয়ায় ডিএলএস মেথডে নামিবিয়াকে ৪১ রানে হারিয়েছে ইংলিশরা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে স্কটল্যান্ড কোনো পয়েন্ট না পেলেই সুপার এইটে উঠে যাবে জস বাটলারের দল।

বৃষ্টি বাধায় প্রায় আড়াই ঘণ্টা পর ম্যাচ শুরু হয়। স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে অষ্টম ওভারের খেলা শেষ না হতেই ফের নামে বৃষ্টি। এতে ম্যাচ পরিত্যক্ত হওয়ার শঙ্কা জাগে। তবে কিছুক্ষণ পরই থামে বৃষ্টি। এতে আরও এক ওভার কমে ম্যাচের দৈর্ঘ্য। শেষ পর্যন্ত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ সংগ্রহ করে ইংল্যান্ড। এরপর ১২৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৪ রানে থামে নামিবিয়ার ইনিংস।

পাহাড়সমান লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ধীরগতিতে খেলতে থাকেন নামিবিয়ার দুই ওপেনার ফন লিঙ্গেন ও ডাভিন। ৬ ওভারে ৪৪ রান তোলেন এই জুটি। তবে রানের গতি বাড়াতে না পারায় রিটায়ার্ড আউট হয়ে সাজঘরে ফেরেন ডাভিন। ফেরার আগে ১৬ বলে ১৮ রান করেন এই ওপেনার।

এরপর ব্যাট করতে নেমে বেশ আক্রমণাত্মক খেলতে থাকেন ডেভিড ভিসা। লিঙ্গেনের সঙ্গে ১৮ বলে ৩৬ রানের জুটি গড়েন তিনি।

এরপর জর্ডানের বলে ১ চার ও ৩ ছক্কায় ২৯ বলে ৩৩ রানে প্যাভিলিয়নে ফেরেন লিঙ্গেন। পরের ওভারেই ভিসাকে ফেরান আর্চার। ফেরার আগে ১২ বলে সমান দুই চার ও ছক্কায় ২৭ রান করেন এই অলরাউন্ডার।

এর আগে, ব্যাট করতে নেমে শুরুর দিকে অধিনায়ক বাটলার ও সল্টকে হারালেও হ্যারি ব্রুকের ২০ বলে ৪৭ এবং বেয়ারস্টোর ১৮ বলে ৩১ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ৫ উইকেটে ১২২ রান সংগ্রহ করে ইংলিশরা।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন রোহিত-কোহলি
বাংলাদেশের পরিস্থিতিতে উদ্বিগ্ন আইসিসি
চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে যত টাকা পাচ্ছে পাকিস্তান
রোহিত-কোহলিদের পাকিস্তানে আনতে আইসিসির দিকে তাকিয়ে পিসিবি