• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

শেষ মুহূর্তে বিশ্বকাপের শক্তিশালী স্কোয়াড ঘোষণা পাকিস্তানের 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ২২:১৬
পাকিস্তান
ছবি- পিসিবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র এক সপ্তাহ বাকি। তবে অনেক নাটকীয়তার পর শেষ মুহূর্তে বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার বিশ্বকাপের দ্য গ্রিন ম্যানদের নেতৃত্ব দিবেন বাবর আজম।

দল ঘোষণায় দেরি করলেও, আগে জানা গিয়েছিল আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্য থেকেই তাদের ১৫ জনকে চূড়ান্ত করা হবে বিশ্বকাপের জন্য। তাই পাকিস্তানের বিশ্বকাপ কেমন হবে তা কিছুটা আগে জানা গিয়েছিল।

বাবর আজমের নেতৃত্বাধীন দলটিতে তেমন চমক নেই। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের সঙ্গে অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমের মতো তারকারা আছেন চূড়ান্ত স্কোয়াডে।

এ ছাড়া প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ডাক পেয়েছেন সাইম আইয়ুব, উসমান খান, আজম খান ও আব্বাস আফ্রিদি।

আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর শুরু হবে। ২৫ মে স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিন। তার আগেরদিনই জরুরি বৈঠকের পর পাকিস্তান স্কোয়াড ঘোষণা করেছে। এর আগে অবশ্য এ নিয়ে কম নাটকীয়তা হয়নি।

নিজেদের প্রথম ম্যাচে আগামী ৭ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাবরের দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে পাকিস্তানের শেষ ম্যাচ।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, সাইম আইয়ুব, আবরর আহমেদ, উসমান খান, আজম খান, ইফতেখার আহমেদ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হারিস রাউফ, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও মোহাম্মদ আমির।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তান সিরিজের জন্য প্রস্তুতি শুরু টাইগারদের
চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে যত টাকা পাচ্ছে পাকিস্তান
রোহিত-কোহলিদের পাকিস্তানে আনতে আইসিসির দিকে তাকিয়ে পিসিবি
বোর্ড সভায় বসছে আইসিসি, চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আসতে পারে যেসব সিদ্ধান্ত