• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

ইংল্যান্ডকে সুপার এইটে নিতে আইসিসির যত প্রচেষ্টা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২৪, ০১:৫৫
টি-টোয়েন্টি বিশ্কাপ
ছবি-এফপি

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে হারের পর সুপার এইট থেকে অনেকটায় ছিটকে গিয়েছিল ইংল্যান্ড। তবে ওমানকে বড় ব্যবধানে হারিয়ে সেই লড়াই টিকে থাকে ইংলিশরা। নিজেদের শেষ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ইংল্যান্ডের কাছে।

সেই সঙ্গে স্কটল্যান্ডকে হারতে হবে অস্ট্রেলিয়ার কাছে। এই সমীকরণ মাথায় নিয়ে নিজেদের শেষ ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হয়েছিল ইংলিশরা। তবে ম্যাচ শুরু হওয়ার আগেই হানা দেয় বৃষ্টি।

প্রায় তিন ঘণ্টারও বেশি সময় ধরে বৃষ্টি হলে ম্যাচ পরিত্যক্ত হওয়ার শঙ্কায় পড়ে ইংল্যান্ড। তবে গত ওয়ানডে বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বাদ ইংল্যান্ডকে যেনও টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপারে এইটে খেলানো দায়িত্বটা কাঁধে নিয়েছে আইসিসি।

কারণ, এই ম্যাচে এতো সময় বৃষ্টি হওয়ার পরও অপেক্ষা করেছে আইসিসি। মনে হয়েছে কোনোভাবেই ম্যাচটি ভেস্তে যাক সেটি তারা চায় না। তাই যেখানে ভারত-কানাডা ম্যাচের দেড় ঘণ্টার মাথায় পরিত্যক্ত ঘোষণা করেছে, সেখানে প্রায় তিন ঘণ্টা পেরিয়ে গেলেও ইংল্যান্ড ম্যাচ পরিত্যক্ত করা হয়নি।

এই ম্যাচ পরিত্যক্ত হলেই স্কটল্যান্ডের সুপার এইট নিশ্চিত হয়ে যেত। তবে দীর্ঘ সময় অপেক্ষার পর ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১১ ওভারে। এই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে নামিবিয়া।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরোর শিরোপা জিতবে কে, স্পেন নাকি ইংল্যান্ড
উজ্জীবিত ইংল্যান্ডের মুখোমুখি অপরাজিত স্পেন
পাকিস্তানে খেলতে না গেলে ভারতকে ছাড়াই হবে চ্যাম্পিয়নস ট্রফি!
বড় জয়ে অ্যান্ডারসনের বিদায় রাঙালো ইংল্যান্ড