• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

আগ্রহ থাকলেও যে কারণে ভারতের কোচ হতে পারবেন না পন্টিং!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৬:৪৩
পন্টিং
ছবি- বিসিসিআই

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে শেষ হচ্ছে ভারতের রাহুল দ্রাবিড় অধ্যায়। তাই বিশ্বকাপের পর রোহিত-কোহলিদের দায়িত্ব কার কাঁধে উঠতে যাচ্ছে তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। এর মধ্যে বেশ কয়েকজন কিংবদন্তি ক্রিকেটারের নামও উঠে এসেছে।

কয়েক দিন আগে শোনা গিয়েছিল, ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন দেশটির সাবেক ওপেনার গৌতম গম্ভীর। এবার সেই তালিকায় যোগ হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংয়ের নাম।

জাতীয় দলের কোচ হওয়ার আগ্রহ আছে পন্টিংয়ের। কিন্তু এখন তিনি বেশ ব্যস্ত। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। অস্ট্রেলিয়ার টেলিভিশনেও কাজ করেন। ফলে দীর্ঘ সময় কোনো দলের সঙ্গে কমিটমেন্টে যুক্ত হওয়া তার জন্য এই মুহূর্তে কঠিন।

এক সাক্ষাৎকারে পন্টিং বলেন, আমি এটা নিয়ে (কোচ হওয়া) অনেক রিপোর্ট দেখেছি। সাধারণত এসব বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে আসে আপনিই হয়তো জানবেন না। তবে আমার সঙ্গে আইপিএলে এটা নিয়ে আলোচনা হয়েছে। জানার জন্য যে আমি কতটা আগ্রহী।

‘আমি জাতীয় দলের সিনিয়র কোচ হতে পছন্দ করব। তবে আমার জীবনে অন্য অনেক বিষয় আছে। বাড়িতেও আমি কিছু সময় দিতে চাই। সবাই জানে যে ভারতীয় দলের কোচ হলে আইপিএলে থাকতে পারবেন না। এটাও ভাবতে হয়।’

তিনি আরও বলেন, এছাড়া জাতীয় দলের হেড কোচের চাকরি হলো বছরে ১০-১১ মাসের ব্যস্ততা। আমি যদি এটা করি, আমার লাইফস্টাইলের সঙ্গে মিলবে না। আমি যা করতে পছন্দ করি, তা করতে পারব না।

ভারতের নতুন কোচ হিসেবে আবেদনের শেষ তারিখ আগামী ২৭ মে, আইপিএল ফাইনালের পরদিনই। এরই মধ্যে বেশ কয়েকজন সম্ভাব্য কোচের নাম সামনে চলে এসেছে। গৌতম গম্ভীর, রিকি পন্টিং ছাড়াও আলোচনায় আছেন স্টিভেন ফ্লেমিং এবং জাস্টিন ল্যাঙ্গার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিতে পরিত্যক্ত কানাডা-ভারত ম্যাচ, অপরাজিত থেকে সুপার এইটে কোহলিরা
ভারতে যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে নিহত ১২
সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ
বিমানভর্তি মরদেহ পৌঁছালো ভারতে