• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

বিমানভর্তি মরদেহ পৌঁছালো ভারতে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২৪, ১৭:১৪
ছবি: সংগৃহীত

কুয়েতের দক্ষিণ আহমেদি গভর্নরেটের মানগাফ শহরে অগ্নিকাণ্ডে নিহত ৪৫ জন ভারতীয় শ্রমিকের মরদেহ নিয়ে ভারতের বিমানবাহিনীর বিশেষ বিমান কেরালা পৌঁছেছে। মৃতদের অধিকাংশই কেরালার বাসিন্দা তাই বিমানটি সেখানে অবতরণ করে।

শুক্রবার (১৪ জুন) ভোরে মরদেহ নিয়ে সি-১৩০ জে বিমান বেলা ১১টায় কেরালার এর্নাকুলাম বিমানবন্দরে অবতরণ করে। খবর এনডিটিভির।

নিহত ভারতীয় শ্রমিকদের ২৩ জনই কেরালার বাসিন্দা। তবে এদের মধ্যে ৭ জন থাকতেন তামিলনাড়ুতে। উত্তরপ্রদেশ এবং অন্ধ্রপ্রদেশের তিনজন করে শ্রমিক মারা গেছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় উড়িষ্যার দুই জনের মৃত্যু হয়। তাছাড়া পশ্চিমবঙ্গ, বিহার, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, মহারাষ্ট্র এবং পাঞ্জাবের একজন করে শ্রমিকের মৃত্যু হয়েছে।

এদিকে এতজন শ্রমিকের মৃত্যুর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে ভারতের রাজ্য ও কেন্দ্র সরকার।

এর আগে, বুধবার (১২ জুন) ভোরে ছয়তলা ওই আবাসিক ভবনের নিচতলায় নিরাপত্তাকর্মীর কক্ষে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছিল। অগ্নিকাণ্ডে ৫০ জন নিহত হওয়ার খবর জানিয়েছে কুয়েত কর্তৃপক্ষ। এর মধ্যে ৪৫ জনই ভারতীয়। দুইজন ফিলিপিন্সের। আর দুটো মরদেহ এখনও শনাক্ত করা যায়নি।

মন্তব্য করুন

  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বড় জয়ে সেমিফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ ভারত
আসালাঙ্কাকে নেতৃত্ব দিয়ে ভারত সিরিজের দল ঘোষণা শ্রীলঙ্কার
বোর্ড সভায় বসছে আইসিসি, চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আসতে পারে যেসব সিদ্ধান্ত 
বাংলাদেশে ভারতীয়দের চলাচলে সতর্কতা জারি