• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১৭:২৯
বিশ্বকাপ ট্রফি
ছবি- সংগৃহীত

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে স্কটল্যান্ডকে ৬৮ রানে হারিয়েছে শ্রীলংকা। এই জয়ে আগামী ৩ অক্টোবর থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘এ’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে খেলবে লঙ্কানরা।

এদিকে ফাইনালে উঠেই বিশ্বমঞ্চের মূলপর্ব নিশ্চিত করেছিল স্কটিশরা। তবে ফাইনালের হারের ফলে ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গী হয়েছে স্কটল্যান্ড।

এর আগে, ফাইনালে উঠেই মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছিল শ্রীলংকা ও স্কটল্যান্ড। বাকি ছিল দুই ফাইনালিস্টের কে, কোন গ্রুপে খেলবে। আইসিসির নিয়মানুযায়ী, বাছাই পর্বের চ্যাম্পিয়ন দল ‘এ’ গ্রুপ এবং রানার্স-আপ দল ‘বি’ গ্রুপে খেলবে।

ফাইনালে টস হেরে প্রথমে ব্যাট করে চামারি আতাপাত্তুর ৬৩ বলে ১০২ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ পায় লঙ্কানরা। জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ১০১ রান করে স্কটল্যান্ড।

উল্লেখ্য, ৩ থেকে ২০ অক্টোবর বাংলাদেশের মাটিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর অনুষ্ঠিত হবে। দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্ট আয়োজন করবে বাংলাদেশ।

এর আগে, ২০১৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল তারা। ওই বছরই শেষবারের মতো আইসিসির কোনো টুর্নামেন্ট আয়োজন করেছিল বাংলাদেশ।

দুই গ্রুপে বিভক্ত হয়ে টুর্নামেন্টে মোট ১০টি দল অংশ নেবে। টুর্নামেন্টের ২৩টি ম্যাচ দুটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ‘বি’ গ্রুপের থাকা দলগুলো নিজেদের ম্যাচগুলো মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবং ‘এ’ গ্রুপে দলগুলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলবে।

এর আগে, ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত বিকেএসপিতে ১০টি প্রস্তুতি ম্যাচ খেলবে বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে অংশ নেবে জার্মানির যে পাঁচ ক্লাব
অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনকের আয়োজনে ‌‘মিট এন্ড গ্রিট’
'ভারত-চীনকে যুক্ত করতে পারলেই রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব'
‘অস্ট্রেলিয়ার এই দলটা ইতিহাসের সেরাদের কাতারে থাকবে’
X
Fresh