• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

মোস্তাফিজের নতুন নাম দিলো চেন্নাই

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ এপ্রিল ২০২৪, ১৭:৩৪
মোস্তাফিজ
ছবি-সিএসকে

চলমান আইপিএলে চেন্নাইয়ের হয়ে শুরুটা ভালো হলেও সবশেষ কয়েক ম্যাচে ভালো করতে পারেনি মোস্তাফিজুর রহমান। তবে ৭ ম্যাচে ১২ উইকেট নিয়ে এখনও পার্পল ক্যাপ জয়ের দৌড়ে আছেন এই টাইগার পেসার।

তাই ফিজের উপর ভরসা রাখছে চেন্নাই। যার প্রমাণ মিলেছে মোস্তাফিজকে নিয়ে চেন্নাইয়ের ফেসবুক পেজে পোস্ট করা একটি ভিডিওতে। সেখানে ক্যাপশনে কাটার মাস্টারের নতুন নাম দিয়েছে ফ্রাঞ্চাইজিটি। সেখানে মোস্তাফিজকে ‘বাংলা লায়ন’ বা বাংলার সিংহ বলে আখ্যায়িত করেছে চেন্নাই।

এবারের আইপিএলে চেন্নাইয়ে মোস্তাফিজের সুযোগ পাওয়াটাই ছিল এক চমকপ্রদ ঘটনা। কয়েক বছর ধরে অফ ফর্মে থাকা এই পেস বোলার আইপিএল নিলামে জায়গা করে নিলেও তাকে কেউ কিনবে কি না এই নিয়ে সন্দিহান ছিল সবাই। তবে সবাইকে অবাক করে ঠিকই চেন্নাই দলে জায়গা করে নেন তিনি।

চেন্নাই দলে জায়গা পাওয়ার পরেও কয় ম্যাচ খেলতে পারবেন তা নিয়েও সন্দেহ দেখা দেয়। তবে চেন্নাই টিম ম্যানেজমেন্ট ফিজের ওপর ভরসা রেখে ঠিকই তাকে প্রথম ম্যাচ থেকেই তাকে খেলিয়ে যাচ্ছে। টিম ম্যানেজমেন্টের সেই ভরসার প্রতিদানও ঠিকই দিয়েছেন টাইগারদের এই কাটার মাস্টার।

প্রথম ম্যাচে চার উইকেট নিয়ে পান ম্যাচ সেরার পুরস্কারও। এরপর থেকে খেলা প্রতিটি ম্যাচেই উইকেট পেয়েছেন তিনি। তার এই দুর্দান্ত ফর্ম মোস্তাফিজকে করে তোলে চেন্নাই সমর্থকদের কাছে জনপ্রিয়ও।

চেন্নাই সমর্থকদের বাংলাদেশের এই কাটার মাস্টার সম্পর্কে আরও জানাতে এবার চেন্নাই তাদের স্যোশাল মিডিয়া পেজে তাকে নিয়ে এই আলাদা আয়োজন করে। ফেসবুকে মোস্তাফিজ সম্পর্কিত এই ভিডিওতে মোস্তাফিজ নিজের মুখেই অনেক কথা বলেছেন, জানিয়েছেন অনেক অজানা তথ্যও। ভিডিওটি প্রকাশের এক ঘণ্টার মধ্যেই তা প্রায় দুই লাখের বেশি বার দেখা হয়েছে।

উল্লেখ্য ২০১৬ সালে প্রথম আইপিএল খেলা শুরু করে মোস্তাফিজ। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলে ১৬ উইকেট নিয়ে হায়দ্রাবাদের সমর্থকদের মনও জয় করে নিয়েছিল এই টাইগার পেসার। বর্তমানে মোস্তাফিজের যে ডাক নাম ‘দ্য ফিজ’ সেটিও আসে সানরাইজার্স হায়দ্রাবাদের কাছ থেকে।

আইপিএলের গত দুই আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন ফিজ। ২০২২ সালের আসরে ৮ ম্যাচে ৮ উইকেট এবং ২০২৩ সালের আসরে মাত্র দুই ম্যাচ খেলে একটি উইকেট পান তিনি। ২০২৪ সালের নিলামের জন্য ফিজকে ছেড়ে দিয়েছিল দিল্লি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি
সুনামগঞ্জে পাহাড়ি ঢলে বেড়েছে ২৬ নদীর পানি 
কিশোরগঞ্জে বিদ্যালয়ের নামে অপপ্রচার, প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর নতুন প্রেস সচিবের শ্রদ্ধা