• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২৪, ১৭:৫১
বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
ছবি-এএফপি

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি বছরের মে মাসে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ঘরের মাঠের এই সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রাথমিক এই দলে ডাক পেয়েছেন সবশেষ বিপিএলে দারুণ পারফর্ম করা মোহাম্মদ সাইফউদ্দিন। অন্যদিকে ডিপিএলে দুর্দান্ত পারফর্ম করা পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, তানভীর ইসলামরাও এই তালিকায় আছেন। তবে আইপিএলে খেলা থাকার কারণে প্রস্তুতি ক্যাম্পে নেই মোস্তাফিজুর রহমান। সাবেক অধিনায়ক সাকিব আল হাসানও এই তালিকায় নেই।

এদিকে আগামী ২৬ এপ্রিল থেকে চট্টগ্রামে টাইগারদের ক্যাম্প শুরু হওয়ার কথা। ছুটি কাটিয়ে ইতোমধ্যেই ঢাকায় ফিরেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ ছাড়া সদ্য নিয়োগ পাওয়া স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ, ভিডিও অ্যানালিস্ট মহসিন শেখও দলের সঙ্গে যোগ দিয়েছেন।

অন্যদিকে আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। ঢাকায় পৌঁছে সেদিনই চট্টগ্রামের বিমান ধরবে রোডেশিয়ানরা। এরপর আগামী ৩ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের প্রথম তিনটি টি-টোয়েন্টি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সেখানে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে।

সাগরিকা পর্ব শেষে দুই দলই ঢাকায় ফিরবে। সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি গড়াবে ঢাকায়। মিরপুরে ১০ ও ১২ মে হবে সিরিজের শেষ দুই ম্যাচ।

এদিকে এই সিরিজ শেষেই যুক্তরাষ্ট্র সফরে যাবে লাল-সবুজেরা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

আগামী ২১ মে হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচই টেক্সাসের হিউস্টনেপ্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি) অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পের দল : নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকার

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় স্বর্ণ জিতলেন বাংলাদেশের আল আমিন
সুপার এইট নিশ্চিত করলে যে সুবিধা পাবে বাংলাদেশ 
বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র বানিয়ে ফেলেছে সরকার: ফখরুল 
মালয়েশিয়ায় মানবপাচার চক্রের দুই সদস্যসহ ১২ বাংলাদেশি আটক