• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনকের আয়োজনে ‌‘মিট এন্ড গ্রিট’

ক্রীড়া ডেস্ক

  ১৯ মে ২০২৪, ১৯:২৯

অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম ইনক আয়োজিত প্রথম ‘মিট অ্যান্ড গ্রিট’ অনুষ্ঠান অনুষ্ঠিত হলো অস্ট্রেলিয়ার সিডনিতে। নিউ সাউথ ওয়েলস নিবাসী ডাক্তার, ডেন্টিস, ফার্মাসিট, নার্স, সাইকোলোজিস্ট, ডায়েটেশিয়ান, ফিজিওথেরাপিস্ট, একাডেমিক, মেডিকেল এডমিন তথা সকল এলাইড হেলথ প্রোফেশনাল রা মিলে এই নতুন প্ল্যাটফর্মটি যাত্রা শুরু করলো।

শনিবার (১৮ মে ) সিডনির হান্টারস হিল টাউন হলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৪টা থেকে শুরু হয়ে অনুষ্ঠান চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত৷ বৈশাখী আবহে সাজানো এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় আড়াইশো অতিথি, যাদের মধ্যে ছিলেন ১৩২ জন ছিলেন হেলথ প্রফেশনাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডা. সত্যজিতৎ দত্ত ও ডা. মাহবুবা খানম মুক্তা । তারা এই সংগঠনটির সময়োপযোগীতা, প্রয়োজনীয়তা ও কার্যক্রম আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরেন । অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা তুলে ধরেন ডা. সালাউদ্দিন শাহরিয়ার ও ডা. রুমানা আফরোজ। অনুষ্ঠানটিতে সমাপনী ধন্যবাদ জ্ঞাপন করেন ডা : সাজিদুল ইসলাম ও ডা: সুরঞ্জনা জেনিফার রহমান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. নাহিদ সিদ্দিকী, ডা. নাহিদ সায়মা, ডা. মোকারম হোসেন, ডা. ইশরাত জাহান শিল্পী, জন মার্টিন, ডা. আজিজ জামান, ডা. রফিকুর রহমান, ডা. মইনুল হক, ডা. সিনথিয়া কবীর, রাসেল ইসলাম, সাইফ ফারহান ইসলাম, ডা. আবুল কালাম সামসুদ্দিন, ডা. হালিম চৌধুরী, ডা. সাহাব বাসিত, ডা. ফৌজিয়া সুলতানা, মিরাজ নাসির, হিমেল রশীদ, আরিফা ফেরদৌস লীনা, ডা. রিয়াদ হাসান, জিনাত চৌধুরী, ডা. সৈয়দ ফারাবি, ডা. মেসবাহ আলম, ডা. হেলেন আফরোজ, ডা. আকতার হোসেন, ডা. শারমিন কাজি, ডা. বর্না দাস, ডা. ফার‍জানা ইউসুফ, ডা. ইফতেখার উদ্দিনসহ আরো অনেকে ৷

এসময় সিডনি নিবাসী প্রবীন চিকিৎসক ডা. আব্দুল্লাহ এই নতুন সংগঠনটিকে একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বর্ণনা করেন।

অস্ট্রেলিয়া নিবাসী সকল হেলথ প্রফেশনাল যেন একটা মাল্টি ডিসিপ্লিনারি টিম হিসাবে কমিউনিটি সেবা করতে পারে এই অঙ্গীকার ছিল আগত অতিথিদের মধ্যে৷ হেলথ প্রফেশনালরা নিজেদের মধ্যে পরিচিত হতে পেরে ও মত বিনিময় করতে পেরে আনন্দিত হন। ভবিষ্যতে সামাজিক, এডুকেশনাল ও প্রফেশনাল যোগাযোগের মাধ্যম হিসেবে অস্ট্রেলিয়া বাংলাদেশ হেলথ ফোরাম একটি শক্ত ভুমিকা রাখবে এটাই ছিল অতিথিদের আশা৷

সিডনির জনপ্রিয় শিল্পী রুমানা ফেরদৌসী লনি, ঐশী অনিন্দিতা বসাক, নাসিম কামাল শিপলু ও সৈয়দ পারভেজের মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড
অস্ট্রেলিয়ায় ‘গ্লোবাল সোর্সিং এক্সপো’তে যমুনা গ্রুপ
সুপার এইট নিশ্চিত যে ৪ দলের
প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে জাম্পার অনন্য কীর্তি