• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ এপ্রিল ২০২৪, ১৭:২৮
আইপিএল ২০২৪
ছবি-সিএসকে

কয়েক দিন আগেই বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেছিলেন আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই। তবে বিসিবির এমন মন্তব্যে কঠোর সমালোচনা করেছেন ভারতের জনপ্রিয় ধারাভষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

জিম্বাবুয়ে সিরিজে খেলার থেকে ধোনি, ব্রাভো এবং হেড কোচ ফ্লেমিংয়ের সঙ্গে থাকাটা বেশি জরুরি মনে করেন এই ক্রিকেট বিশ্লেষক।

তিনি বলেন, মোস্তাফিজ ১ মে আইপিএল ছেড়ে চলে যাবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর বলেছে যে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলাদেশে খেলাটা মোস্তাফিজের জন্য বেশি ভালো। ব্রাভো যখন পাথিরানাকে শেখাবে তখন ফিজ খুব বেশিদিন থাকবে না। ধোনি এবং ফ্লেমিংয়ের সঙ্গটা অন্যরকম ব্যাপার।

তিনি আরও বলেন, বিসিবি পরিচালক যা বলেছে আশা করি তা মিথ্যা প্রমাণ হবে। কারণ, সে বলেছে আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই। তখনই প্রশ্নটা উঠছে কোথায় তাহলে তার জন্য ভালো। আমি বুঝতে পারছি ব্যাপারটা। আসলে বাংলাদেশের রীতিটা ঠিক করতে হবে। এখানে খেলাটা মোস্তাফিজের জন্য খুবই ভালো। কারণ, এখানে সে দারুণ বোলিং করছে।

আইপিএলের জন্য মোস্তাফিজুর রহমানকে শুরুতে ৩০ এপ্রিল পর্যন্ত অনাপত্তিপত্র (এনওসি) দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরপর এক দিন বাড়িয়ে ১ মে পর্যন্ত করেছে বিসিবি। ১ মে চেন্নাই বনাম পাঞ্জাবের ম্যাচ রয়েছে। সব ঠিক থাকলে সেই ম্যাচ খেলে পরদিন ২ মে বাংলাদেশে ফিরবেন ফিজ।

মূলত জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে মোস্তাফিজকে খেলানোর পরিকল্পনা বিসিবির। তাই আইপিএলের পুরো আসরের জন্য এই পেসারকে এনওসি দেয়নি বোর্ড।

কয়েক দিন আগেই মোস্তাফিজকে আইপিএলে না খেলিয়ে জিম্বাবুয়ে সিরিজে খেলানোর ব্যাখ্যা দিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস চৌধুরী। তিনি বলেছেন, আইপিএলে থেকে এই পেসারের শেখার কিছু নেই।

আগামী ৩ মে থেকে ঘরের মাঠে রোডেশিয়ানদের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজকে কেন্দ্র করে ১৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজকে প্রশংসায় ভাসালেন ভারতের সাবেক ক্রিকেটার
প্রোটিয়াদের হারাতে তাসকিন-মোস্তাফিজকে যে পরামর্শ দিলেন তামিম
দক্ষিণ আফ্রিকাকে হারাতে শান্তদের যে পরামর্শ কুম্বলের
ঈদে মুক্তির তালিকায় ‘ডার্ক ওয়ার্ল্ড’