• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টি-টোয়েন্টি এক্সে সাকিবের সঙ্গে থাকছেন যারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ অক্টোবর ২০১৮, ১৮:৪৪

শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, এবি ডি ভিলিয়ার্স, স্টিভ স্মিথ, আন্দ্রে রাসেল, ইয়ন মরগ্যান, ডেভিড মিলারদের মতো ক্রিকেটাররা এরইমধ্যে নাম লিখিয়েছেন আরব আমিরাত ‘টি-টোয়েন্টি এক্স’ টুর্নামেন্টে। এই তালিকায় যোগ হতে গিয়ে কম কথা শুনতে হয়নি সাকিব আল হাসানকে। অবশেষে এই টুর্নামেন্টে খেলতে পারবে সাকিব। এমনটাই আশ্বাস দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২৪ দিন ব্যাপী এই টুর্নামেন্ট শুরু হবে ডিসেম্বরের ১৯ তারিখ থেকে। দুই ভেন্যুতে ৫ দলকে নিয়ে আয়োজন করা হবে মোট ২২টি ম্যাচ।

প্রতিটি দল নিতে পারবে ১৬ জন করে খেলোয়াড়। গ্লোভাল আইকন থাকবে একজন করে। প্রত্যেক দলে বিদেশী খেলোয়াড় নেয়া যাবে ৫ জন করে। চারজন করে নিতে হবে উদীয়মান খেলোয়াড়। তিনজন করে নিতে হবে আইসিসির অ্যাসোসিয়েট দলের খেলোয়াড়। বাকি তিনজন থাকবে আরব আমিরাতের জাতীয় দলের খেলোয়াড়।

এই টুর্নামেন্টে খেলার জন্য ক’দিন আগে সাকিব অনাপত্তিপত্র চায় বিসিবির কাছে। তখন যদিও সাকিবের বর্তমান কন্ডিশনের কথা ভেবে অনুমতিপত্র দিতে চায়নি বোর্ড।

সবশেষ অনাপত্তিপত্র দিলেও শর্ত বেঁধে দিয়েছে বিসিবি। এই টুর্নামেন্ট ১৯ ডিসেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে ১১ জানুয়ারিতে। সাকিবকে অনুমতি দেয়া হয়েছে ২৩ ডিসেম্বর থেকে ১১ জানুয়ারি পর্যন্ত।

কেন না, আগামী মাসের ২২ তারিখ থেকে ঘরের মাঠে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পুর্নাঙ্গ সিরিজ। এরপর ৫ জানুয়ারি থেকে শুরুর কথা রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)।

অনাপত্তিপত্র পাওয়ার পর আজ বুধবার সাকিব গণমাধ্যমকে বলেন, নিজেকে ফিরে পেতে এই টুর্নামেন্ট আমাকে সাহায্য করবে। গত কয়েক সপ্তাহ খেলতে পারিনি। এর জন্য ব্যাকআপ হিসেবে আরব আমিরাত টি-টোয়েন্টি লিগকে বেছে নেয়া।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সাকিবের পাশে হাসারাঙ্গা
সাকিবকে এক নজর দেখতে গিয়ে ঝলসে গেল স্কুলছাত্র
আবারও ভক্তের ওপর চড়াও সাকিব
জায়েদ খানের স্বর্ণের ফোন ফেলে দেওয়ার রহস্য ফাঁস
X
Fresh