• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

কোহলিদের কোচ হওয়া নিয়ে যা বললেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ১৭:১৫
কোহিল-ডি ভিলিয়ার্স
ছবি- গেটি ইমেজ

রাহুল দ্রাবিড়ের অধীনে টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং বিশ্বকাপের ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি ভারত। তবুও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্রাবিড়ের ওপর ভরসা রেখেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। কিন্তু এই বিশ্বকাপের পরই রোহিত-কোহলিদের দায়িত্ব ছাড়বেন দ্রাবিড়।

আগামী জুলাই থেকে নতুন কোচ নিয়োগ দিবে বিসিসিআই। তাই নতুন কোচকে হতে যাচ্ছে তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। এরই মধ্যে আলোচনায় এসেছে রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার, স্টিফেন ফ্লেমিং ও এন্ডি ফ্লাওয়ারের মতো ক্রিকেটারদের নাম।

এবার সেই তালিকায় যোগ হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তি ক্রিকেটার এবিডি ভিলিয়ার্সের নাম। একটি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের কোচ হওয়া নিয়ে কথা বলেছেন এই প্রোটিয়া কিংবদন্তি।

ভিলিয়ার্স বলেন, আমার একেবারেই কোনো ধারণা নেই। আমি মনে করি, আমি কোচিং উপভোগ করব। আমার মনে হয়, এমন কিছু বিষয় আছে, যা আমি ততটা উপভোগ করব না। সেগুলো আমাকে শিখতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে সবকিছু সম্ভব। যতদূর সামনে এগিয়ে যাবো ততই নতুন কিছু শিখতে পারব।

তিনি আরও বলেন, আমি মনে করি, কোচিং কাজের কিছু বিষয় আছে; যা আমি অনেক উপভোগ করব। যেগুলো আমি বছরের পর বছর ধরে শিখেছি এবং ৪০ বছর বয়সে যে পরিপক্কতা পেয়েছি।

‘ক্যারিয়ারের পেছনের দিকে ফিরে তাকালে অনেক পরিষ্কার করে আমি দেখতে পাই। তরুণ খেলোয়াড়দের এমন কিছু জিনিস শেখার আছে যা খুবই গুরুত্বপূর্ণ। এমনকি সিনিয়র খেলোয়াড়ের জন্যও এই ধরনের শিক্ষা মূল্যবান হতে পারে।’

ভিলিয়ার্স মূলত বোঝাতে চেয়েছেন, এই মুহূর্তে ভারতের মতো দলের কোচ হওয়ার জন্য প্রস্তুত নন তিনি। দ্রাবিড়ের জায়গা পূরণ করা তার জন্য কঠিনই হয়ে যাবে বটে।

কারণ, ভারতের কোচিংয়ের দায়িত্ব নিতে হলে আরও অনেক কিছু শিখার দরকার আছে বলে মনে করেন ভিলিয়ার্স। সে ক্ষেত্রে সহকারী কোচ হওয়ার কিছু্টা আগ্রহ রয়েছে তার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনালী ব্যাংককে ৯৬ লাখ রুপি জরিমানা করল ভারতের কেন্দ্রীয় ব্যাংক
বৃষ্টিতে পরিত্যক্ত কানাডা-ভারত ম্যাচ, অপরাজিত থেকে সুপার এইটে কোহলিরা
ভারতে যাত্রীবাহী মিনিবাস খাদে পড়ে নিহত ১২
সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ