• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

শান্তকে সরিয়ে সাকিবকে অধিনায়কত্ব দেওয়ার পরামর্শ আশরাফুলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৯:১৬
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

গত ওয়ানডে বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেছিলেন, বিশ্বকাপের পর তিনি আর অধিনায়কত্ব করবেন না। সাকিবের এমন সিদ্ধান্তে কপাল খোলে শান্তর। টাইগারদের তিন ফরম্যাটের দায়িত্ব দেওয়ায় হয় এই বাঁহাতি ব্যাটারকে।

তবে কোনো কিছু অর্জনের থেকে সেটা ধরে রাখা যে কতটা কঠিন সেটা হয়তো হাড়েহাড়ে টের পাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। কারণ, শুরুটা ভালো করলেও সাম্প্রতিক সময়ে নিজের ব্যাটিং নিয়ে ক্রমাগত সমালোচনার শিকার হচ্ছেন তিনি।

মুখস্থ ক্যাপটেন্সির পাশাপাশি নিজের ব্যাটিং স্ট্রাইকরেট নিয়ে ভুগতে হচ্ছে শান্তকে। শান্তর এমন বাজে ব্যাটিং পারফরম্যান্সের কারণে তাকে বিশ্রামে রাখার পক্ষপাতী দেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

এ ছাড়া শান্তকে সরিয়ে সাকিব আল হাসানকে অধিনায়ক করার পরামর্শ দিয়েছেন দেশের প্রথম পোস্টারবয়।

সম্প্রতি দেশের বেসরকারি একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন, শান্ত নিজে থেকে দুইটা ম্যাচ বিশ্রাম নিয়ে অন্য কাউকে সুযোগ দিতে পারে। রাতারাতি একাদশে পরিবর্তন আনার পক্ষে আমি না।

‘তারপরও আমার মনে হয় তানজিদ তামিমকে নিয়ে আসতে পারি। ম্যানেজমেন্ট সাহস করতে পারছেন না যেহেতু, ৭ ব্যাটার নিয়েই খেলবেন। সেহেতু একটাই পরিবর্তন হতে পারে শান্তর জায়গায় তামিমকে আনা।’

শান্তকে বিশ্রাম দিলে দলে অধিনায়ক কে হবে এমন প্রশ্নের জবাবে আশরাফুল বলেন, ক্যাপ্টেন্সি সাকিব করতে পারে, যেহেতু সহ-অধিনায়ক তাসকিন ইঞ্জুরিতে। কোচ-ম্যানেজমেন্ট সাকিবকে অনুরোধ করতে পারে অধিনায়কত্বের জন্য। এই একটা পরিবর্তনই আনা যেতে পারে। শান্তর একটু বিশ্রাম প্রয়োজন, বাইরে থেকে খেলা দেখা প্রয়োজন। যেহেতু স্ট্রাগল করছে, বিশেষ করে এই ফরম্যাটে।

শান্তর স্ট্রাইক রেট নিয়ে আশরাফুল, ওর এই স্ট্রাইক রেট এটা তো সবাই জানি। আমাদের দেশে সমস্যা হলো- এক ফরম্যাটে ভালো খেললে সব ফরম্যাটে বিবেচনা করে ফেলি। একটা রান করলে সব কিছু ভুলে যাই।

‘যেহেতু বিশ্বকাপে চলেই গেছে, এখন তো পরিবর্তনের কিছু নেই। এখন এই অধিনায়ককেই সবার সমর্থন করতে হবে। আশা করি শান্ত একটু সময় নেবে। জানি অনেক কঠোর পরিশ্রমী। উইকেটে গিয়ে একটু সময় নিতে হবে।’

তিনি আরও বলেন, ১১ বলে ৩ রান করে ডাউন দ্য উইকেটে গিয়েছে, স্পিনের বিরুদ্ধে এভাবে না গেলেও হত কারণ বোলারটা ভালো করছিল। ভালো বোলারকে সম্মান দিতে হবে। অন্য কোনো শট ভাবতে হবে যে শট দিয়ে পাওয়ার প্লেতে রান করা যাবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শান্তর রানে ফেরা নিয়ে যা বললেন সাকিব
বিশ্বকাপে যে রেকর্ড শুধুই সাকিবের
অবশেষে স্টাম্পে লাথি মারা নিয়ে মুখ খুললেন সাকিব
মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন সাকিব