• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

অবশেষে স্টাম্পে লাথি মারা নিয়ে মুখ খুললেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২৪, ১৮:২৬
সাকিব আল হাসান
ছবি- সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সব থেকে সফল, প্রতিবাদী এবং বিতর্কিত ক্রিকেটার বলা হয় সাকিব আল হাসানকে। কারণ, দুর্দান্ত পারফরম্যান্স করার পাশাপাশি পুরো ক্যারিয়ারে বিভিন্ন সময়ে বিতর্কে জড়িয়েছেন তিনি। এ ছাড়া দলের প্রয়োজনে প্রতিবাদ করতেও ছাড়দেন না তিনি। এমনকি ভুল হলে বিসিবির বিপক্ষে কথা বলতেও কখনও ভাবেননি দেশসেরা এই ক্রিকেটার।

সালটা ২০২১, সেবার ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) সাকিব আল হাসান খেলেছিলেন মোহামেডানের হয়ে। সেই মৌসুমে আবাহনীর বিপক্ষে একটি ম্যাচে আম্পায়ারের ওপর ক্ষুদ্ধ হয়ে স্টাম্পে লাথি মেরেছিলেন সাকিব। যা নিয়ে সে সময় তুমুল আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।

এই ঘটনার তিন বছর পর মুখ খুলেছেন সাকিব আল হাসান। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ বিডি’তে টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ‘সাকিব আল হাসান, বিশ্বকাপ স্পেশাল’ নামে একটি বিশেষ সাক্ষাৎকার প্রকাশ করা হয়েছে।

যেখানে ক্যারিয়ারের নানা বিষয় নিয়ে কথা বলেছেন সাকিব আল হাসান। কথা বলেছেন ক্যারিয়ারের নানা বিতর্কিত বিষয় নিয়েও। যেখানে উঠে এসেছে ২০২১ সালে ঘরোয়া লিগে স্ট্যাম্পে লাথি মারার ঘটনাও।

স্টাম্পে লাথি মারা নিয়ে সাকিব আল হাসান, যেটা হয়েছে (স্টাম্পে লাথি মারা) অবশ্যই আইডিয়াল কিছু না, না হওয়াই উচিত ছিল। তবে একদম হিট অব দ্য মোমেন্ট। কোনো কিছু চিন্তা করে না, কোনো ইয়ে.. থেকে না। আম্পায়ার যখন আউট দেয়নি, আমি তো আপিল করেছিলাম।

‘নরমালি মাটিতে কিক করি আমি মাঝে মাঝে। সামনের ওপর স্টাম্পটা পড়ছে। স্টাম্প থেকে দূরে থাকলে মাটিতেই কিকটা হত, স্টাম্পে লেগে গেছে। জিনিসটা এমনই, এখন দেখলে হাসিই আসে।’

সাকিবের এই ঘটনার পর আম্পায়ার ইস্যুতে টনক নড়ে বিসিবি। পরের বছরগুলোতে ডিপিএলের ম্যাচে বিতর্ক কম হয়েছে। সম্প্রতি আম্পায়ারদের নিয়ে বিভিন্ন প্রশিক্ষণ ক্যাম্পও করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৩ জুলাই)
মালয়েশিয়ায় আন্তর্জাতিক মেশিনারি মেলায় বাংলাদেশের অংশগ্রহণ
ঢাকা ডুববেই, সারা বাংলাদেশ ডুববে: আমীর খসরু
বাংলাদেশি নির্মাতার সিনেমায় মেল গিবসন