• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

প্রথম বাংলাদেশি হিসেবে সাকিবের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২৪, ১৭:০২
সাকিব আল হাসান
ছবি- বিসিবি

বাংলাদেশ ক্রিকেটের সব থেকে বড় তারকার নাম সাকিব আল হাসান। ভক্তরা তাকে নাম দিয়েছে রেকর্ড আল হাসান। কারণ, ২২ গজে নামলেই রেকর্ড ভাঙা আর গড়া তার অভ্যাসে পরিণত হয়েছে। এবার প্রথম বাংলাদেশি হিসেবে এক অনন্য রেকর্ড গড়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

বৃহস্পতিবার (১৩ জুন) নেদারল্যান্ডসকে হারিয়ে অলিখিতভাবে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ। দারুণ এই জয়ের নায়ক সাকিব আল হাসান। চাপের মুখে ব্যাট হাতে লড়েছেন তিনি। হাকিয়েছেন ফিফটিও। সেই সঙ্গে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক ম্যাচে ফিফটি হাঁকানোর রেকর্ড গড়েন সাকিব।

সেন্ট ভিসেন্টের আর্নস ভালে গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরুটা ভালো করলেও তানজিদ হাসান তামিমের বিদায়ে বিপাকে পড়ে তারা। সেই চাপ সামলে লড়তে থাকেন সাকিব।

ফিফটি ছাড়ানো ইনিংস খেলে দলকে এনে দেন ১৫৯ রানের সংগ্রহ। এই রান তাড়ায় নেমে ১৩৪ রানেই থেমে যায় ডাচরা। ২৫ রানের জয়ে সুপার এইটে যাওয়া অনেকটাই নিশ্চিত করে ফেলে টাইগাররা।

এই ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সাকিব। অষ্টাদশ ওভারের দ্বিতীয় বলে ফন মিকারেনের ডেলিভারি ডিপ মিডউইকেটে শট নিয়ে ৩৮ বলে পূর্ণ করে নেন ফিফটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যেটি ১৩তম।

এই ফিফটিতে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১০০টি আন্তর্জাতিক ম্যাচে ফিফটি হাঁকালেন তিনি। আর বিশ্বের ১৯তম ক্রিকেটার হিসেবে এই ক্লাবে নাম লেখালেন তিনি। ফিফটি হাঁকিয়েও লড়ে যান দেশসেরা এই অলরাউন্ডার। ৪৬ বলে ৬৪ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

বিশ্বকাপে টানা দুই ম্যাচ ব্যর্থতার পর ব্যাপক সমালোচনা শিকার হয়েছিলেন সাকিব। তবে কিংবদন্তিরা যে বারবার ফিরে আশে তা আরও একবার প্রমাণ করলেন এই বাঁহাতি ব্যাটার।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সবশেষ বাংলাদেশকে নিয়ে যা জানাল যুক্তরাষ্ট্র
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ জুলাই)
এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস
আগামী ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন রোহিত-কোহলি