• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

তামিমকে ক্রেডিট দেওয়াতেই কি পোস্ট সরিয়ে নিতে বাধ্য হয়েছেন হৃদয়!

  ২৩ মে ২০২৪, ১৮:৪২
তামিম-হৃদয়
ছবি- সংগৃহীত

কয়েক দিন আগেই গুঞ্জন উঠেছিল তামিম ইকবালকে দলে ফেরাতে কাজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আসলেই কি তামিমকে দলে ফেরাতে চায় বিসিবি, তা নিয়ে রয়েছে নানা প্রশ্ন। কিন্তু বাস্তবতা ইঙ্গিত দিচ্ছে ভিন্ন কিছুর, সময়ের সঙ্গে সঙ্গে বিসিবি এবং তামিমের মধ্যকার সম্পর্কের তিক্ততা যেনো বেড়েই চলেছে।

যার আরও একটি প্রমাণ মিলেছে তাওহীদ হৃদয়ের পোস্ট থেকে। স্বনামধন্য ব্যাট প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিএয়ের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু করেছেন হৃদয়। বৃহস্পতিবার (২৩ মে) নিজের ফেরিফাইয়েড ফেসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছিলেন হৃদয়।

তবে ঘণ্টা না পেরোতেই পোস্টটি সরিয়ে নেওয়া হয়। যার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। পোস্টটি সরিয়ে নেওয়ায় আলোচনায় এসেছে তামিম ইকবাল ইস্যু। কারণ, হৃদয় সিএ কোম্পানির সঙ্গে পথচলা শুরু করার পুরো ক্রেডিট দিয়েছেন তামিমকে।

পোস্টে হৃদয় লিখেছিলেন, এই তো সেদিন; গ্রামের বাড়ি থেকে একটি ছোট্ট ছেলে ২০৩ কিমিঃ পথ পাড়ি দিয়ে ঢাকা এসেছিল সিএ স্পোর্টসের এর একটি ব্যাট কেনার জন্য। ব্যাট কিনেই ফিরতি বাসে ছেলেটিকে বাড়িতে ফিরতে হয়েছিল।

‘সময় পেরিয়ে সেই ছেলেটি বড় হয়ে জাতীয় দলের জার্সি গায়ে জড়ালো। সহযাত্রী হিসেবে পেলো সিএ স্পোর্টসকে। এবার আর ব্যাট কিনে বাড়ি ফেরার তাড়া নেই। এখন শুধুই তাড়া আরও পরিশ্রম করে নিজেকে ছাড়িয়ে যাওয়ার। চেষ্টা করবো নিজের শতভাগ দিয়ে, বাকীটা সৃষ্টিকর্তার উপর ভরসা।’

‘সিএ স্পোর্টস এর সাথে আজ থেকে শুরু হলো আনুষ্ঠানিক পথচলা। তাদের পাশে পেয়ে সত্যিই আমি গর্বিত এবং যে মানুষটা কথা না বললেই নয়।’

‘তামিম ভাইঃ- সম্মান, ভালোবাসা, অনুপ্রেরণা এই শব্দ তিনটির সাথে আপনার নাম জড়িত ধন্যবাদ।’

তবে পোস্ট সরিয়ে নেওয়ায় প্রশ্ন উঠেছে কার কথায় এমনটা করতে বাধ্য হয়েছেন হৃদয়। এ ছাড়াও অনেকে প্রশ্ন তুলেছেন বিসিবি এবং তামিম ইকবালের মধ্যকার সম্পর্কের গভীরতা নিয়েও।

হৃদয়ের এই ঘটনা থেকে কিছুটা হলেও বোঝা যায় বাংলাদেশ জাতীয় দলের ড্রেসিং রুমের পরিবেশ কতাটা সুস্থ। এর আগে বিশ্বকাপ দল থেকে মিরাজের বাদ পড়ার কারণ খুঁজতে গিয়ে সামনে আসে তামিম ইকবাল ইস্যু। গুঞ্জন উঠেছিল তামিমের সঙ্গে বরিশালে খেলার কারণে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েন মিরাজ।

অথচ এই তামিম ইকবালের সঙ্গেই বিসিবির সম্পর্ক কতটা গভীর ছিল তা সবারই জানা। তামিমের খারাপ সময়েও সব সময় পাশে ছিল ক্রিকেট বোর্ড। ব্যাটে রান না পেলেও দিনের পর দিন দলের অটোচয়েজ হিসেবে তামিমকে সুযোগ করেছে দিয়েছে বিসিবি।

তামিমের সঙ্গে বিসিবির সম্পর্কটা ভালো ছিল তার সুস্পষ্ট প্রমাণ পাওয়ায় যায় ২০১৮ সালে। ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের ইনজুরিতে পড়ায় তামিমের পরিবর্তে দলে সুযোগ পায় ইমরুল কায়েস। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১৪০ বলে ১৪৪ রান, দ্বিতীয়টিতে ১১১ বলে ৯০ রান এবং শেষ ম্যাচে ১১২ বলে ১১৫ রানের ইনিংস খেলেছিলেন কায়েস।

সেই সিরিজে তিন ম্যাচে ২৪৯ রান করে ম্যাচ সেরা হন এই বাঁহাতি ব্যাটার। কিন্তু তামিম ইনজুরি থেকে ফেরায় পরের সিরিজেই ইমরুল কায়েসকে দল থেকে বাদ দেওয়া হয়। আগের সিরিজে সেরা ক্রিকেটারের পুরস্কারের জিতে পরের সিরিজে বাদ পড়া ক্রিকেটার বিশ্বে হয়তো একমাত্র ইমরুল কায়েসই। সেদিনও তামিমের জন্য কঠিন সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি।

কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বিসিবি ও তামিমের বোঝা পড়ার দিকগুলো হয়তো বদলে গেছে। তাই হুট করেই অবসর নেওয়া এবং বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার ইস্যুগুলোর কারণে তামিম এবং বিসিবি এখন দুই মেরুতে। তাই হৃদয়ের পোস্ট সরিয়ে নেওয়ার বিষয়টি পর্যন্ত দূর গড়াই সেটাই দেখা বিষয়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেপালকে হারিয়ে সুপার এইট নিশ্চিতের লক্ষ্য বাংলাদেশের
সন্তানের কাছে সত্যিকারের সুপার হিরো বাবা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ জুন)
মালয়েশিয়ায় স্বর্ণ জিতলেন বাংলাদেশের আল আমিন