• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

মুর্শিদা-সোবহানার জোড়া সেঞ্চুরিতে মোহামেডানের নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৭:০৭
মুর্শিদা-সোবহানা
ছবি- সংগৃহীত

পুরুষদের পর এবারে নারী ক্রিকেটারদের নিয়ে বিকেএসপিতে চলছে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। যেখানে গুলশান ইয়ুথ ক্লাবের মুখোমুখি হয়ে টুর্নামেন্টের রেকর্ড বুক তছনছ করে দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেএসপির তিন নম্বর মাঠে ইয়ুথ ক্লাবের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারির জোড়া সেঞ্চুরিতে ৩ উইকেটে ৩৯২ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করায় মোহামেডান। সেই সঙ্গে বিকেএসপির করা সর্বোচ্চ ৩২১ রানের রেকর্ড ভেঙ্গে দিয়েছে মোহামেডান।

এর আগে ২০২২-২৩ ক্রিকেট মৌসুমে কেরাণীগঞ্জ ক্রিকেট একাডেমির বিপক্ষে এই রান করেছিল বিকেএসপি। সেই রেকর্ড টপকে ৩ উইকেটে ৩৯২ রানের কীর্তি গড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

শুধু তাই নয়, দলটির ওপেনার মুর্শিদা ১৭৯ রানের অপরাজিত ইনিংস খেলে নারীদের ক্রিকেট লিগের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস খেলে রেকর্ডবুকেও নিজের নাম তুলেছেন।

এদিন আগে ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুন ও জাসিয়া আক্তার মিলে উদ্বোধনী জুটিতে গড়েন ১৩৫ রান। ঝড়ো ব্যাটিং করে বিদেশি ক্রিকেটার জাসিয়া ৭৫ রানে ফারিয়ার শিকার হয়েছেন। ৪১ বলে ১১ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংসটি সাজান কাশ্মীরের এই ব্যাটার।

দ্বিতীয় উইকেটে মুর্শিদা ও সোবহানা মিলে গড়েন ২৫৭ রানের জুটি। ইনিংস শেষ হওয়ার দুই বল আগে সোবহানা লম্বা শট খেলতে গিয়ে ফারিহা আক্তারের বলে আউট হয়েছেন। পরের বলে ফারিয়া তুলে নেন আয়েশার উইকেট।

এতে ৩ উইকেট হারিয়ে ৩৯২ রান সংগ্রহ করে মোহামেডান। এদিকে ওপেনিংয়ে নেমে মুর্শিদা অপরাজিত ছিলেন ১৫৭ বলে ১৭৯* রানে। পুরো ইনিংসে ২টি ছক্কার সঙ্গে ২৩টি চার মেরেছেন তিনি। যা নারী লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

গুলশানের হয়ে ফারিয়া একাই নেন তিনটি উইকেট। ৯ ওভারে ৬৬ রান খরচ করে ফারিহার শিকার তিনটি উইকেট।

৩৯৩ রানের কঠিন লক্ষ্যে খেলতে গিয়ে সমান তালে লড়তে পারেনি গুলশান। ইসলাম তৃষ্ণা, রুমানা আহমেদ ও সালমা খাতুনদের বোলিংয়ে দলটি ৪৯.৪ ওভারে ১৪১ রানে থেমেছে। ফলে ২৫১ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ঐতিহ্যবাহী মোহামেডান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদ্মা সেতুতে একদিনে টোল আদায়ের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড
বিশ্বকাপে যে রেকর্ড শুধুই সাকিবের
প্রথম বাংলাদেশি হিসেবে সাকিবের অনন্য রেকর্ড
রেকর্ড গড়ে বিশ্বকাপে টিকে রইলো ইংল্যান্ড