• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ইতিহাস গড়ে নারীদের বিশ্বকাপে স্কটল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২৪, ১৩:৫৬
স্কটল্যান্ড
ছবি- সংগৃহীত

ইতিহাস গড়ে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করেছে নিয়েছে স্কটল্যান্ড। আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপে খেলা নিশ্চিত করল তারা। বাছাইপর্বের ফাইনালে ওঠায় তাদের বিশ্বকাপের টিকেট নিশ্চিত হয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় তুলে নেয় স্কটল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১১০ রান তোলে আইরিশ নারীরা। জবাবে মেগান ম্যাককলের অর্ধশতে ২২ বল হাতে রেখে জয় তুলে প্রথমবারের মতো বিশ্বকাপের টিকেট কাটে স্কটিশ নারীরা।

উল্লেখ্য, চলতি বছরের ৩ অক্টোবর থেকে বাংলাদেশের দুটি ভেন্যুতে (মিরপুর ও সিলেট) বৈশ্বিক এই টুর্নামেন্টের নবম আসর বসবে। দুটি গ্রুপে ভাগ হয়ে মোট ১০টি দল অংশ নেবে। এর মধ্যে আটটি দল চূড়ান্ত হয়েছে। এ ছাড়া বাছাইপর্ব উতরে স্কটল্যান্ড এবং শ্রীলঙ্কা বৈশ্বিক এই টুর্নামেন্টে জায়গা করে নিয়েছে।

‘এ’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে নিউজিল্যান্ড, পাকিস্তান, ভারত ও বাছাইপর্বের একটি দল খেলবে। অন্যদিকে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও বাছাইপর্বে উতরে আসা আরেকটি দল অংশ নেবে।

গ্রুপ পর্ব, সেমিফাইনাল ও ফাইনাল মিলিয়ে মোট ২৩টি ম্যাচ মাঠে গড়াবে। মিরপুর হোম অব ক্রিকেট এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড-২’তে বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে। আর বিকেএসপিতে হবে প্রস্তুতি ম্যাচ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অস্ট্রেলিয়ার এই দলটা ইতিহাসের সেরাদের কাতারে থাকবে’
‘ফিজ’ নামটা কীভাবে এলো, নিজেই জানালেন মোস্তাফিজ
জাদুর ছোঁয়ায় বিশ্বকাপ জার্সি উন্মোচন আফগানিস্তানের
টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে যা জানালো বিসিবি
X
Fresh