• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিশ্বকাপ নিয়ে রোমাঞ্চের চেয়ে ‘টেনশন’ বেশি জ্যোতির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২৪, ২২:৫৪
বাংলাদেশ
ছবি- বিসিবি

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোববার (৫ মে) জমকালো আয়োজনের মাধ্যমে টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ সময় উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ অ্যালারডাইস। এ ছাড়াও অনুষ্ঠানে যোগ দিতে সিলেট থেকে ঢাকায় আসেন ভারত ও বাংলাদেশ দলের অধিনায়ক।

ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় বিশ্বকাপের রোমাঞ্চ নিয়ে প্রশ্ন করা হয় নিগার সুলতানা জ্যোতিকে। জবাবে জ্যোতি শোনালেন টেনশনের কথা। এর সঙ্গে অবশ্য স্বপ্নপূরণের উচ্ছ্বাসও ছিল জ্যোতির কথায়।

তিনি বলেন, প্রথমত এখন পর্যন্ত কিন্তু নিশ্চিত না, যেহেতু চারটা মাস এখনও আছে, আমি নিজেও জানি না খেলতে পারব কি না। আল্লাহ যদি আমাকে রক্ষা করেন, যদি সুস্থ থাকি, আর কোনো ইস্যু যদি না থাকে তাহলে হয়তো। এটা আমি বলতে চাই প্রত্যেকটা খেলোয়াড়ের স্বপ্ন থাকে নিজের দেশে বিশ্বকাপ খেলার। কিন্তু খুবই কম সংখ্যক খেলোয়াড় এটা করতে পারে।

‘আমাদের দলে যারা আছি, এবং কমবেশি হয়তো এখান থেকে সবাই খেলবেন। তারা অনেক বেশি সৌভাগ্যবান যে বাংলাদেশের মাটিতে আমরা বড় টুর্নামেন্টে বাংলাদেশের জার্সি গায়ে প্রতিনিধিত্ব করতে পারব।’

এখন অবধি চারটি বিশ্বকাপে খেলেছে বাংলাদেশ। ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপে তারা হারিয়েছিল আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কাকে। এরপর আর বিশ্বকাপে কোনো জয় পায়নি বাংলাদেশ। ওই আক্ষেপ এবার ঘোচানোর লক্ষ্য জ্যোতিদের।

তিনি বলেন, আমরা অনেক বেশি রোমাঞ্চিতর চেয়ে বলব যে একটু টেনশনও কাজ করছে। কারণ, হোমে দর্শক থাকবে। সবাই চাইবে আমরা ভালো করি। আমরা এখন কঠিন সময় পার করছি। হয়তো অনেকের অনেক সংশয় আসতে পারে। কিন্তু তবুও বলব যে এই দলটা অনেক ভালোও করছে। আমাদের হাতে যে সময় আছে, আমরা যদি আর একটু ভালোভাবে প্রস্তুত হতে পারি।’

তিনি আরও বলেন, নিজেদেরকে যদি আর একটু ভালোভাবে তুলে ধরতে পারি। আমার কাছে মনে হয় আমাদের যে আক্ষেপটা আছে, আমরা যে চারটা বিশ্বকাপ খেলেছি ২০১৪ ছাড়া আর কোনোটিতে ম্যাচ জিততে পারিনি।

‘আমাদের ফোকাস প্রথমে থাকবে যেন আমরা ম্যাচ জিততে পারি বাস্তবসম্মতভাবে। এবং অবশ্যই সবার যদি সাপোর্ট, দোয়া এবং সবাই যদি সেরাটা চেষ্টা করতে পারি; বিশ্বকাপটা হয়তো আমরা রঙিন করে রাখতে পারি।’


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে যা জানালো বিসিবি
বিশ্বকাপ স্কোয়াডের সদস্যদের নতুন নতুন উপাধি দিলেন হাথুরুসিংহে
‘আমরা বিশ্বকাপ জেতার খুবই কাছে আছি’
হাফিজের চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট
X
Fresh