• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

‘আমরা বিশ্বকাপ জেতার খুবই কাছে আছি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ মে ২০২৪, ১৮:২৫
পাকিস্তান
ছবি- পিসিবি

ঘরের মাঠে নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলের বিপক্ষে সিরিজ জিততে পারেনি পাকিস্তান। কয়েক দিন আগে দুর্বল আয়ারল্যান্ডের সঙ্গেও হেরেছে দ্য গ্রিন ম্যানরা। তবুও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সাফল্য নিয়ে আত্মবিশ্বাসী শাহিন শাহ আফ্রিদি।

সবশেষ আসরে ফাইনালে উঠেও শিরোপা ঘরে তোলা হয়নি পাকিস্তানের। তবে এবারের আসরে শিরোপা নিয়েই দেশে ফিরতে চান এই পাকিস্তানি পেসার। উদাহরণ দেন কঠিন পরিশ্রম এবং তার পিএসএলের ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সের।

পিসিবির পডকাস্টে শাহিন শাহ আফ্রিদি বলেন, আপনি কঠোর পরিশ্রম করে ফল পাবেন না, এটা সম্ভব না। যেমন পিএসএলে লাহোর কালান্দার্স ছয় বছর পরিশ্রম করেছে। আগের বছরগুলোতে নিচের দিকে শেষ করলেও খেলোয়াড়দের উন্নতির ধারাবাহিক প্রক্রিয়ার সুফল পেয়ে তারা টানা চ্যাম্পিয়ন হয়েছে। পাকিস্তানও সেরকম অবস্থায় আছে। আমরা বিশ্বকাপ জেতার খুবই কাছে আছি।

২০২১ সালে সেমিফাইনালে ম্যাথু ওয়েডের বিধ্বংসী ব্যাটিং এবং পরের বছর ফাইনালে শাহিনের চোটের কারণে নির্ধারিত ওভার শেষ করতে না পারায় শিরোপা থেকে ছিটকে যায় পাকিস্তান।

এ নিয়ে শাহিন বলেন, এটা হতাশাজনক যদি আপনি খুব কাছে গিয়েও জিততে না পারেন। দুইটা ইভেন্টই বেদনাদায়ক ছিল। প্রথমবার আমরা কষ্ট পেয়েছিলাম, দ্বিতীয়বার আমি মাঠে আসতে চাইলেও চোটের কারণে পারিনি।

মাঝে শাহিনকে সরিয়ে আবারও বাবরকে নেতৃত্ব দিয়েছে পিসিবি। ফিরেছেন মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিমরা। নেতৃত্ব হারানোর পর নানান গুঞ্জন থাকলেও শাহীন জানিয়েছেন দলীয় ঐক্য অটুট আছে দলের।

তিনি বলেন, ঐক্য বজায় রেখে খেলাটা আমাদের লক্ষ্য। এই সময়টাও বিরোধ কিংবা তর্ক করার নয়। এখন সবার একই রাস্তায় চলার সময়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপার এইটেও সৈকতের উপর ভরসা রেখেছে আইসিসি
‘পরিবার’ নিয়ে বাজে মন্তব্য করায় ভক্তকে মারতে গেলেন হারিস
বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষে সর্বোচ্চ রান ও উইকেট শিকারি যারা
তানজিম সাকিবকে প্রশংসায় ভাসালেন স্টেইন