• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টেকনিক্যাল কমিটি দিয়ে তামিমের ‘ভুল চিকিৎসার’ তদন্ত

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৩, ২২:২৮
ফাইল ছবি

মেরুদণ্ডের হাড় ক্ষয়ের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন জাতীয় দলের দেশসেরা ওপেনার তামিম ইকবাল। একই সঙ্গে ইনজুরির কারণে তাকে ছাড়তে হয়েছে অধিনায়কত্ব।

ভুল চিকিৎসায় নিজের ইনজুরি হয়েছে বলে দাবি করেছিলেন জাতীয় দলের সাবেক ওয়ানডে দলপতি তামিম ইকবাল। বাঁহাতি এই ওপেনারের দাবি ইনজুরির কথা বোর্ডের মেডিকেল ডিপার্টমেন্টকে জানানোর পরও তারা তাতে ভ্রুক্ষেপ করেনি। বিসিবির চিকিৎসকদের গাফিলতি ও ফিজিওর ভুল পরামর্শকেই মেরুদণ্ডের হাড় ক্ষয়ের প্রধান কারণ হিসেবে দাবি করেছিলেন তামিম।

তামিমের এই দাবির পর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন তদন্ত কমিটি গঠনের ঘোষণা দেন। মঙ্গলবার (৮ আগস্ট) সেই রিপোর্ট আসে বোর্ড সভাপতির হাতে। আর সেই রিপোর্টে বোর্ডের মেডিকেল ইউনিট ও ফিজিওর কোনো দোষ খুঁজে পায়নি তদন্ত কমিটি।

তদন্ত প্রতিবেদনে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। বোর্ডের সেই প্রতিবেদন অনুযায়ী ইনজুরি ফিরে আসার পেছনে দায়ী করা হয়েছে তামিম ইকবালকে। পুনর্বাসনের নিয়মকানুন সঠিকভাবে মেনে চলেননি বলেই ফিরে এসেছে তামিমের ইনজুরি, এমনটাই বলা হয় তদন্ত প্রতিবেদনে। চোট পুনর্বাসনের ব্যায়ামও তামিম ঠিকভাবে করেননি বলে অভিযোগ আনা হয় বাঁহাতি এই ব্যাটারের বিরুদ্ধে।

তবে এই রিপোর্টে এখনই কর্ণপাত না করার সিদ্ধান্ত নিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তদন্তের সঠিক ফলাফল জানতে একটি টেকনিক্যাল কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। শুক্রবার (১১ আগস্ট) সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটাই জানান বিসিবি বস।

পাপন বলেন, ‘ওর ট্রিটমেন্ট নিয়ে কোনো গাফিলতি বা ভুল হয়েছে কি না, এটা যদি জিজ্ঞেস করেন; বোর্ড এরকম কোনো টেকনিক্যাল লোক নাই। এটা টেকনিক্যাল জিনিস। এটা আমরা বললেই হবে! এখন যদি একপক্ষকে জিজ্ঞেস করি, আমাদের মেডিকেল ওরা বললেই হবে! ওরা ওদের মতো বলবে। আমি নিশ্চিত তামিমের একটা ব্যাখ্যা আছে, ওরও কিছু বলার আছে। ’

তিনি আরও বলেন, ‘এগুলোকে বোঝার জন্য টেকনিক্যাল লোক দরকার। এটা আমরা চেষ্টা করবো বের করার। যাদেরকে দিয়ে বললে মানুষ ও আমরা সবাই সন্তুষ্ট হবো যে না ওরা যেটা বলছে সেটা ঠিক। এক বাক্যে আমরা বিশ্বাস করতে পারবো। এগুলো আমরা নিজেরা করতে পারবো না। ’

উল্লেখ্য, ২০২২ সালের অক্টোবরে তামিম ইকবাল প্রথম বোর্ডের মেডিকেল ইউনিটের কাছে জানান নিজের ইনজুরির বিষয়ে। সম্প্রতি লন্ডনে গিয়ে ইনজেকশন নিয়ে এসেছেন তামিম। এল ৪ ও এল ৫ গ্রেডের এই ইনজুরির কাটিয়ে উঠতে পুনর্বাসনও শুরু করেছেন তামিম। আশা করা যাচ্ছে, আসন্ন নিউজিল্যান্ড সিরিজের মধ্য দিয়ে ক্রিকেটে ফিরবেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইগারদের বিশ্বকাপ জার্সি নিয়ে যা জানালো বিসিবি
দ্বিতীয় রাউন্ডে যাবে বাংলাদেশ, বিশ্বাস তাসকিনের
ফের নাইট রাইডার্স পরিবারে সাকিব
বিশ্বকাপের জার্সি উন্মোচন কবে, জানাল বিসিবি
X
Fresh