Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ১৬:০২
আপডেট : ২২ মে ২০২২, ১৬:১৭

ঢাকায় জয়ের সুযোগ হারাতে চায় না বাংলাদেশ

মুমিনুল হক

চট্টগ্রাম টেস্টে শেষ পর্যন্ত লড়াই করেও ড্র'তে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। ওই টেস্টের শেষ সেশন পর্যন্ত নিজেদের নিয়ন্ত্রণে রাখলেও দীনেশ চান্ডিমাল ও নিরশন ডিকভেলার অনবদ্য জুটিতে ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে সফরকারীরা।

চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। যেখানে বোলারদের এক্সট্রা অর্ডিনারী কিছু না করলে উইকেট পাওয়া দুষ্কর। তবে ঢাকার উইকেট বরাবরই উল্টো। চট্টগ্রাম টেস্ট ড্র হলেও স্পিন সহায়ক ঢাকার উইকেটে ম্যাচের ফলাফল বের করার রেকর্ডটাই বেশি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এ পর্যন্ত ২৩টি টেস্ট খেলা হয়েছে। যার মধ্যে ৩টি ম্যাচ ড্র আর ১টি পরিত্যাক্ত হওয়া ছাড়া সব ম্যাচেরই ফলাফল হয়েছে। যেখানে বাংলাদেশ জয় পেয়েছে ৬টি ম্যাচে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে অতিতের রেকর্ড আত্নবিশ্বাস জোগাচ্ছে বাংলাদেশ অধিনায়ককে। মুমিনুল হক মনে করছেন, শ্রীলঙ্কাকে হারানোর বড় সুযোগ আছে।

শেষ টেস্টের আগে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেছেন, ‘মিরপুরে ফলাফল ছাড়া ম্যাচ খুব কমই হয়। শেষ কবে ফলাফল আসেনি বলা কঠিন। সবসময় ফলাফল আসে। বোলিং খুব ইম্পরট্যান্ট, সঙ্গে ব্যাটিংও। অবশ্যই আমরা প্ল্যানিং করি, কোন জিনিস নিয়ে কাজ করলে জেতার সম্ভাবনা বেশি থাকবে।’

চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে ঘরের মাঠে ভারতের আগে আর কোনো খেলা নেই বাংলাদেশের। লম্বা সময় খেলতে হবে দেশের বাইরে। তাই মিরপুর টেস্ট জিতে আসন্ন সিরিজগুলোর জন্য ভালো একটা জয়ের বিকল্প নেই মুমিনুলদের সামনে।

‘আপনি মিরপুরে খেলুন বা দেশের বাইরে, সুযোগ তো সব সময়ই থাকে। সুযোগটা কীভাবে দেখছেন এটা হলো সবচেয়ে বড় জিনিস। কন্ডিশন বা সব কিছুর কথা চিন্তা করলে এটা একটা ভালো সুযোগ। সর্বোচ্চ সুযোগ না, তবে এটাও একটা সুযোগ। সুযোগ সব সময় থাকে, এটাও আমাদের জন্য আরেকটা সুযোগ সিরিজ জেতার।’‌‌

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS