• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নতুন মাইলফলক স্পর্শ করলেন মুমিনুল হক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ২১:৩৭
মুমিনুল হক
ছবি- বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ টাইগারদের টপ অর্ডার। তবে ব্যাট হাতে একাই লড়াই করেছেন অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক। সিলেট টেস্টের পর চট্টগ্রামেও রান পেয়েছেন এই বাঁহাতি ব্যাটার। সেই সঙ্গে টেস্টে চার হাজার রানের এলিট ক্লাবে প্রবেশ করেছেন মুমিনুল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগে ৬০ ম্যাচের ১১২ ইনিংসে ৩৯৭৫ রান ছিলো মুমিনুলের। ৪ হাজার রান থেকে ২৫ রান দূরে ছিলেন তিনি।

টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৩ রান করেন মুমিনুল। এই ইনিংস খেলার পথে টেস্ট ক্যারিয়ারে ৪ হাজার ক্লাবে নাম লেখান তিনি। মুমিনুলের আগে বাংলাদেশের হয়ে ৪ হাজার রান ক্লাবে নাম লিখিয়েছেন মুশফিকুর রহিম (৫৬৭৬), তামিম ইকবাল (৫১৩৪) ও সাকিব আল হাসান (৪৪৬৯)।

এ ছাড়াও বাংলাদেশের তৃতীয় ব্যাটার হিসেবে টেস্টে লঙ্কানদের বিপক্ষে ১ হাজার রান পূর্ণ করেন মুমিনুল। এর আগে মুশফিকুর রহিম (১৭ টেস্টে ১৩৪৬ রান) এবং মোহাম্মদ আশরাফুল (১৩ টেস্টে ১০৯০ রান) এই তালিকায় নাম তোলেন।

২০১৩ সালের মার্চে গল টেস্ট দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় মুমিনুলের। এখন পর্যন্ত ৬১ টেস্টের ১১৩ ইনিংসে ১২টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরিতে ৩৮ দশমিক ৫৩ গড়ে ৪০০৮ রান করেছেন তিনি। টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড মুমিনুলেরই।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপের আগে নতুন কোচ পেল পাকিস্তান
সোনাইমুড়ীতে নতুন গ্যাস কূপের সন্ধান, আজ থেকে খনন শুরু
পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক
নতুন করে ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি
X
Fresh