• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২৪, ১৭:০০
হাসান
ছবি-এএফপি

এক সপ্তাহ আগেই শেষ হয়েছে চট্টগ্রাম টেস্ট। সেই টেস্টের পারফরম্যান্সেই আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন বাংলাদেশের খালেদ আহমেদ, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ ও হাসান মাহমুদরা। শ্রীলঙ্কার কামিন্দু মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, আশিতা ফার্নান্ডোরাও বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা থেকে সুসংবাদ পেয়েছেন।

বুধবার (১০ এপ্রিল) র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৯২ রানের অপরাজিত এক ইনিংস খেলেন লঙ্কান কামিন্দু। এতে ১৮ ধাপ এগিয়ে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৪৬ নম্বরে উঠে এসেছেন তিনি। অন্যদিকে একই টেস্টে বল হাতে ৩ উইকেট শিকার করে ৪৬ ধাপ এগিয়ে ১১৭ নম্বরে উঠেছেন দুই হাতেই বল ঘুরাতে পারা কামিন্দু।

চট্টগ্রাম টেস্টে ২৩ ও ৫৬ রানে ফেরেন অভিজ্ঞ ম্যাথুস। এরপরও দুই ধাপ এগিয়ে ২৫ নম্বরে উঠেছেন লঙ্কান সাবেক এই অধিনায়ক। ৭ ধাপ এগিয়ে উঠেছেন ২৭ নম্বরে পেসার আশিতা ফার্নান্ডো। অন্যদিকে দুই ধাপ এগিয়ে ৪১ নম্বরে উঠেছেন বিশ্ব।

বাংলাদেশের মিরাজ সবচেয়ে বড় লাফ দিয়েছেন। ১১ ধাপ এগিয়ে ৮৮ নম্বরে উঠেছেন দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অপরাজিত এই অলরাউন্ডার। তিন ধাপ এগিয়ে ৭৫ নম্বরে উঠে এসেছেন ওপেনার জাকির হাসান। এ ছাড়া মুমিনুল হকও চার ধাপ এগিয়ে ৪৬ নম্বরে উঠেছেন।

চট্টগ্রামে অভিষিক্ত পেসার হাসান মাহমুদ ক্যারিয়ারের প্রথম টেস্ট শেষেই ৯৫ নম্বরে জায়গা পেয়েছেন। সাগরিকায় ৬ উইকেট পেয়েছেন তিনি। অন্যদিকে একই টেস্টে ৩ উইকেট শিকার করা পেসার খালেদ আহমেদ ৬ ধাপ এগিয়ে ৮৩ নম্বরে উঠেছেন।

বোলিংয়ে রবিচন্দ্রন অশ্বিন, ব্যাটিংয়ে কেইন উইলিয়ামসন ও অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে রবীন্দ্র জাদেজা শীর্ষস্থান ধরে রেখেছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবাহিনী প্রধান হলেন হাসান মাহমুদ খাঁন
‘বাজেটে মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন থাকবে’
বিশ্বকাপে অঘটন ঘটানোর হুংকার যুক্তরাষ্ট্রের পেসারের
একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০ দলের স্কোয়াড
X
Fresh