Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মে ২০২২, ১৪:৫৫
আপডেট : ১৪ মে ২০২২, ১৫:১৫

আমাকে রোবট হতে হবে, এ ছাড়া অপশন নেই : মুমিনুল

মুমিনুল হক

টেস্ট ফরম্যাটে বাংলাদেশ অনেক বড় নাম নয় সেটা অধিনায়ক মুমিনুল হক থেকে শুরু করে দলের সবাই স্বীকার করেন। শ্রীলঙ্কা সিরিজের আগে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনও বলেছেন, এই ফরম্যাটে আহামরি কোনো দল না বাংলাদেশ।

মাঠের খেলায় বাংলাদেশ দলের ফলাফল যেটাই হোক না কেন, টেকনিক্যালি বিষয়গুলোতেও অনেক পিছিয়ে বাংলাদেশ। এই যেমন গত কয়েকটি সিরিজে দেখা গেছে, রিভিউ নিতে বারবার ভুল সিদ্ধান্ত নিচ্ছেন অধিনায়ক।

এমন কী সতীর্থদের কাছ থেকেও সঠিক তথ্য পাচ্ছেন না অধিনায়ক। কখনও দেখা গেছে, মুমিনুল যে রিভিউটা নেননি সেটা রিভিউ নিলে আউট হতো। অথবা কোনো কোনোবার রিভিউ নিলেও সেটা হয়েছিল ভুল সিদ্ধান্ত।

কি করবেন মুমিনুল? আরেকটা সিরিজ, নতুন পরিকল্পনা আর নতুন লক্ষ্য নিয়ে মাঠে নামার পালা। শ্রীলঙ্কার বিপক্ষে আগামীকাল রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

তার আগে আজ শনিবার সংবাদ সম্মেলনে প্রশ্ন ওঠে রিভিউ নিয়ে। প্রশ্নের উত্তরে মুমিনুল বলেছেন, ‘ফাজলামি করে বললে আমার রোবট হইতে হবে, এছাড়া অপশন নাই। বোলারের ভিউটা সবচেয়ে ভালো থাকে, বোলার আর কিপারের ভিউটা সবচেয়ে সুন্দর থাকে। কিপার ও বোলার যদি ভালো ফিডব্যাক দেয়, তখন সিদ্ধান্তটা ভালো নেওয়া যায়। এর আগে আমি অনেক রিভিউতে সফল হয়েছি, আমার কাছে মনে হয় মাঝেমধ্যে আপনাদের আলোচনা করা উচিত।’

মুমিনুল মনে করেন, এটা শুধু তার একার ক্ষেত্রে হয় না, সব অধিনায়কই ভুল করে থাকেন।

‘মাঝেমধ্যে হয় না। শুধু আমি না, দুনিয়ার সব অধিনায়কই এটা ফেস করে, তাই আমার মনে হয় একটু সাপোর্টও দরকার।’

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS