logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

‘আমি যেকোনো পজিশনেই বিশ্বসেরা’

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে কখনোই ওপেনিং পজিশন ছাড়া অন্য কোনো পজিশনে ব্যাট করেননি ক্রিস গেইল। কিন্তু দীর্ঘ সময় জাতিয় দলের হয়ে না খেলা গেইলের জায়গা তো আর পড়ে থাকবে না তার জন্য।

সুযোগ দিতে হয়েছে নতুনদের, সেভাবেই জায়গা পাকা করেছে অন্যরা। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আবারও গেইলদের দলে ডেকেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

আরও পড়ুনঃ মেসির দ্বারা সব সম্ভব, সেভিয়াকে পাপুর সতর্কবার্তা

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত উইন্ডিজের ১৪ জনের দলে গেইল ছাড়াও রয়েছেন এভিন লুইস, লেন্ডন সিমন্স ও আন্দ্রে ফ্লেচার।

তবে কী গেইলের জায়গা ওপেনিংয়ে নয়? গেইলকে নিয়ে অন্য পরিকল্পনাও করতে হবে নির্বাচক, টিম ম্যানেজমেন্টের। গেইল অবশ্য এসব নিয়ে ভাবছেন না। তিনি নিজেকে যেকোনো পজিশনেই বিশ্বসেরা মনে করেন।

গত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ক্রিস গেইল খেলেছিলেন তিন নম্বর পজিশনে। তিনে ব্যাট করে ৯ ম্যাচে করেছিলেন ৪৩.৮৮ গড়ে ১৪৪.১৬ স্ট্রাইকরেটে ৩৯৫ রান। উইন্ডিজ ক্রিকেটকে এই পারফরম্যান্সও আশাবাদী করবে গেইলকে তিনে বা পাঁচে খেলানোর জন্য।

এ নিয়ে গেইল বলছেন, ‘আমাকে যে পজিশনে খেলানো হবে আমি সেখানেই খেলতে প্রস্তুত। তাছাড়া আমি স্পিন ভাল খেলি। ওপেনিংয়ে পেসারদেরও ভাল সামলাই। এখন ওপেনিংয়ে হলেও সমস্যা নেই, তিন নম্বর বা পাঁচ নম্বরে খেলতেও আমি তৈরি। আমি যেকোনো পজিশনেই বিশ্বসেরা।’

আগামী ৪ মার্চ থেকে শুরু হবে শ্রীলঙ্কা-উইন্ডিজের মধ্যে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

এমআর/

RTV Drama
RTVPLUS