logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

মেসির দ্বারা সব সম্ভব, সেভিয়াকে পাপুর সতর্কবার্তা

papu-gomez messi sevilla
লিওনেল মেসি ও পাপু গোমেজ

২০১৮/১৯ মৌসুমে আতালান্টাকে দুই হাত ভরে দিয়েছিলেন আলেজাদ্রো গোমেজ তথা পাপু গোমেজ। আর্জেন্টাইন ফরোয়ার্ডের হাত ধরেই প্রথমবারের মতো সিরি আ’র তৃতীয় সেরা দল হয় আতালান্টা। চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করার পাশাপাশি কোপা ইতালিয়ার ফাইনালে উঠে তারা।

২০১৯/২০ প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগে খেলে পাপুর দল। ওই মৌসুমেও ইতালিয়ান লিগে তৃতীয় স্থান অর্জন করে তারা। ইতালিয়ান ফুটবলে এক মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্ট (১৬) করার রেকর্ডও গড়েছিলেন পাপু।

চলমান লিগেও সেরা চারটি দলের একটি আতালান্টা। তবে গেল ডিসেম্বরে চ্যাম্পিয়নস লিগের একটি ম্যাচে কোচ গিয়ান পিয়েরো গ্যাসপিরিনির সঙ্গে দ্বন্দ্বে জড়ান আর্জেন্টিনা জাতীয় দলের জার্সিতে খেলা পাপু। জানুয়ারিতে সুযোগ বুঝেই দল পরিবর্তন করেন তিনি। পাড়ি জমান সেভিয়ায়। স্প্যানিশ দলটি যোগ দিতেই দুইবার মুখোমুখি হতে হয়েছে লিওনেল মেসি নেতৃত্বাধীন বার্সেলোনার। প্রথম ম্যাচে জয় পেয়েছিল সেভিয়া। তবে দ্বিতীয়টি হারতে হয়েছে তাদের।

গেল ১০ ফেব্রুয়ারি কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে মুখোমুখি হয় সেভিয়া-বার্সা। ঘরের মাঠ র‌্যামন স্যানচেজ পিজ্জুয়ান স্টেডিয়ামে ২-০ গোলে জয় পায় স্বাগতিকরা। তবে ২৭ ফেব্রুয়ারি একই মাঠ লা লিগার ম্যাচে সমান ব্যবধানে জয় নিয়ে ফিরেছে কাতালানরা। গোল তুলেছেন মেসি।

বুধবার রাতে কোপা দেল রে’র সেমির দ্বিতীয় লেগে মাঠে নামবে দুইদল। তার আগেই স্বদেশী মেসিকে নিয়ে নিজ দলকে সতর্ক করেন তিনি।

স্প্যানিশ গণমাধ্যমকে পাপু বলেন, ‘যখন মেসি মাঠে নামেন, তার পক্ষে সবকিছুই সম্ভব। আমাদের তাকে ও তার দলকে নিয়ে সতর্ক থাকা উচিৎ। আশাকরি দিনটা লিওর (মেসি) হবে না।’

প্রথম লেগে ২-০ গোলে এগিয়ে থেকে মেসিদের মাঠ ন্যু ক্যাম্পে নামবে সেভিয়া।

‘ফাইনাল থেকে আমরা মাত্র এক কদম দূরে। আমরা জানি বিষয়টি কঠিন। তবে এগিয়ে থেকে মাঠে নামায় কিছুটা হলেও সুবিধা পাবো।’ যোগ করেন তিনি।

ওয়াই

RTV Drama
RTVPLUS