logo
  • ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

‘গেম অব থ্রোনস’র ঘনিষ্ঠ দৃশ্যে বিতর্কিত ‘মেজি’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ এপ্রিল ২০১৯, ১০:১৬ | আপডেট : ২৮ এপ্রিল ২০১৯, ১১:৩৫

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় কাল্পনিক নাট্যধর্মী টেলিভিশন ধারাবাহিক ‘গেম অব থ্রোনস’র  একটি ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে এই মুহূর্তে বেশ সমালোচনা হচ্ছে। ধারাবাহিকটির অষ্টম মৌসুমের দুটি এপিসোড নিয়ে প্রচুর আলোচনা চলছে। ডেভিড বেনিওফ ও ডি. বি. ওয়েস নির্দেশিত এই ধারাবাহিকের অন্যতম চরিত্র আরিয়া স্টার্ককের সঙ্গে আরেক চরিত্র গেন্ড্রিকে একটি ঘনিষ্ঠ দৃশ্যে দেখানো হয়েছে। এ নিয়েই যত আপত্তি।

আরিয়া স্টার্কের ভূমিকায় অভিনয় করেছেন অভিনেত্রী মেজ়ি উইলিয়ামস। কিভাবে দৃশ্যটি শুট করা হয়েছে, মেজি দৃশ্যটি করার জন্য উপযুক্ত বয়সে পৌঁছেছেন কিনা, ওই দৃশ্যে অংশ নেয়া তার নৈতিকভাবে উচিত হয়েছিল কিনা, ইত্যাদি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও জোরালো সমালোচনা চলছে।

মেজ়ির জন্ম ১৯৯৭-এ ইংল্যান্ডের ব্রিস্টলে। গত ১৫ এপ্রিল জীবনের ২২তম অধ্যায় পেরিয়েছেন তিনি। ভাই-বোনদের মধ্যে সবচেয়ে ছোট তিনি। পারফর্মিং আর্ট নিয়ে পড়াশোনা করেছেন। ‘গেম অব থ্রোনস’ এ প্রথম থেকেই মেজ়ি অভিনয় করছেন। ২০১১-এ এই সিরিজের মাধ্যমেই অভিনয়ে হাতেখড়ি হয় তার। এই চরিত্রটির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি।

ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে আলোচনা হওয়ায় মেজি সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘আপনাদের যদি দৃশ্যটি দেখে কোনও রকম অস্বস্তি হয়, তা হলে বলছি, আমার মা, বাবা, ভাইয়েরা সকলেই এটা দেখেছেন।’

গেম অব থ্রোনস’ এমন একটি সিরিজ, যেখানে প্রথম থেকে গল্পের খাতিরেই বেশ কিছু অ্যাডাল্ট কনটেন্ট রয়েছে। হঠাৎ মেজির দৃশ্য নিয়ে কেন এত সমালোচনা, তার কোনও কারণ খুঁজে পাচ্ছেন না টিমের বাকিরাও। এছাড়া যারা অতীত থেকে এই সিরিজটি দেখছেন অনেকেই ঘনিষ্ঠ দৃশ্য দেখতে দেখতে অভ্যস্ত বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন।

 

জিএ/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়