• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

গেটাফের বিপক্ষে রিয়ালের হোঁচট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ এপ্রিল ২০১৯, ১১:২৪ | আপডেট : ২৬ এপ্রিল ২০১৯, ১১:৪৬
বেনজেমার মতো এভাবেই ম্যাচে হোঁচট খেতে হয়েছে রিয়াল মাদ্রিদকে

চলতি মৌসুমের সব শিরোপা রেস থেকে ইতোমধ্যেই ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। তাই অপেক্ষা ছিল অন্তত জয়ের ধারায় থেকে মৌসুমটা শেষ করতে। কিন্তু পারছে কই? দিনকে দিন তলানিতে যাচ্ছে রিয়াল। এক ম্যাচে জয় তো পরের ম্যাচেই হোঁচট। এমন করেই কাটছে রিয়ালের লিগের শেষ অবস্থা।

আগের ম্যাচে হ্যাটট্রিক করে দলকে জিতিয়ে প্রশংসায় ভাসছিলেন ফরাসি তারকা বেনজেমা। কিন্তু এদিন ছিলেন একেবারেই নিষ্প্রভ। শত চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেননি তিনি। শুধু তিনি বললে ভুল হবে পুরো রিয়াল মাদ্রিদ।

এই নিয়ে লিগে টানা তিনটি অ্যাওয়ে ম্যাচ জিততে ব্যর্থ হলো রিয়াল। এর আগে ভ্যালেন্সিয়ার মাঠে হারের পর লেগানেসের মাঠে ড্র করেছিল তারা। আন্যদিকে গেটাফে ২০১২ সালের পর এই প্রথম লিগে রিয়ালের বিপক্ষে পয়েন্ট পেল। দুই দলের শেষ দশ ম্যাচেই জিতেছিল রিয়াল।

অন্যদিকে এই মাসে রিয়ালের হয়ে করিম বেনজেমা ছাড়া আর কেউ গোল করতে পারেননি। শেষ আট গোলই করেছেন দলের এই ফরাসি ফরোয়ার্ড।

বৃহস্পতিবার গেটাফের মাঠ কলিসিয়াম আলফনসো পেরেজ স্টেডিয়ামে আতিথেয়তা নেয় গ্যালাকটিকোরা। কিন্তু বল দখলে এগিয়ে থাকলেও গোলের মুখ খুলতে পারেনি রিয়াল। 

গেটাফের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের সুযোগ পেয়েছিলেন বেনজেমা। ইসকোর বাড়ানো বল ডি বক্সের মধ্যে পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি এ ফরাসি ফরোয়ার্ড। 

প্রথমার্ধে দুই দলকেই পরিকল্পনাহীন খেলতে দেখা গেছে। যার ফলে গোল পায়নি কোনও দলই। ৪০তম মিনিটে আরও একবার গোলের সুযোগ হারান বেনজেমা। 

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে দানি কারভাহালের দূরপাল্লার শট ঠেকান গেটাফে গোলরক্ষক। ৭৩তম মিনিটে দুই দফা নাভাসের নৈপুণ্যে রক্ষা পায় রিয়াল। মোলিনার নিচু শট ঝাঁপিয়ে ঠেকানোর পর ফিরতি বল পেয়ে হাইমে মাতার নেওয়া শটও দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন কোস্টারিকার এই গোলরক্ষক।

শেষ পর্যন্ত কোনও গোলই দেখেনি সমর্থকরা। তাই ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় উভয় দলের সমর্থকদের। 

এ ড্রয়ের ফলে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে গেটাফে। এতে করে সেভিয়া, ভ্যালেন্সিয়াকে টপকে হঠাৎই চ্যাম্পিয়নস লিগের বৃত্তে ঢুকে পড়ার উপক্রম গেটাফের।

লিগে শেষ চারটি ম্যাচে হঠকারিতা না করলে বার্সেলোনা, অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করতে পারে গেটাফে। অন্তত পরের মৌসুমে তাদের ইউরোপা লিগ খেলার সম্ভাবনা রয়েছে প্রবল।

৩৪ ম্যাচ শেষে ৫৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে আছে গেটাফে। ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ। ৭১ পয়েন্ট নিয়ে অ্যাথলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় অবস্থানে। আর ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

এএ/জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়