• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ডি সিলভাকে থামালেন মুস্তাফিজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৪১

উইকেট কি জিনিস এটাই যেনো ভুলে গিয়েছিলো বাংলাদেশ। অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। ৩০৮ রানের পার্টনারশিপ ভাঙলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

গতকাল থেকে উইকেট খরা চলছিলো টাইগারদের। দুই অপরাজিত ব্যাটসম্যান কুশল মেন্ডিস ও ডি সিলভা বোলারদের হতাশ করছিলেন বারবার। লাঞ্চের পরই দলকে গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু দিলেন দ্য ফিজ।

নিজের ক্যারিয়ারের প্রথম ডাবলের দিকেই এগুচ্ছিলেন সিলভা। কিন্তু তাকে উইকেট কিপার লিটন দাসের ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নের পথ দেখান মুস্তাফিজ। এর আগে তিনি ২২৯ বলে ২১টি চার ও ১টি ছয়ের সাহায্যে ১৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: কোহলির বিরোচিত সেঞ্চুরিতে ম্লান ডু প্লেসি
--------------------------------------------------------

এর আগে দ্বিতীয় দিনে ইনিংসের শুরুতেই দলীয় স্কোরশীটে কোনো রান যোগ না করতেই উইকেট হারায় লঙ্কানরা। মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ধরা পড়ে শূণ্য ফিরে যান দিমুথ করুণারত্নে।

তাকে হারানোর পর থেকেই স্বাচ্ছন্দ্যেই খেলে যান ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিস। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিলো এক উইকেটে ১৮৭ রান। দ্বিতীয় দিন শেষে তারা ৩২৬ রানে পিছিয়ে ছিলো। প্রথম ইনিংসে বাংলাদেশ সংগ্রহ করে ৫১৩ রান।

গতকালই সেঞ্চুরি তুলে নেন লঙ্কান ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা। টেস্ট ক্যারিয়ারে এটি ছিল তার চতুর্থ সেঞ্চুরি। আর এটিই এখন তার ক্যারিয়ারের সেরা ইনিংস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩১ জানুয়ারি শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট আগে ব্যাট করেছে বাংলাদেশ।

আরও পড়ুন:

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ মে)
কিরগিজস্তানে জনতার হামলা, সাহায্য চাইলেন বাংলাদেশি শিক্ষার্থীরা
সাংবাদিক প্রবেশ নিষেধ করার কথা ‘মিথ্যা’: ডেপুটি গভর্নর
ঘূর্ণিঝড় সৃষ্টি হলে যেখানে আঘাত হানতে পারে
X
Fresh