• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মার্চে শ্রীলঙ্কার মাটিতে যাচ্ছে টাইগাররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৮, ১৪:৫০

চলতি বছরের মার্চে ৭০তম স্বাধীনতা দিবস উদযাপন করবে উপমহাদেশের ক্রিকেট পরাশক্তি শ্রীলঙ্কা। এ উপলক্ষে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে সেদেশের ক্রিকেট বোর্ড। ‘নিদাহাস ট্রফি ২০১৮’ নামের সেই টুর্নামেন্টে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ পেয়েছে টাইগাররা।

১৫ই জানুয়ারি রোববার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এর পক্ষ থেকে আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র পাঠানো হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: মুস্তাফিজকে পেতে চায় মুম্বাই
--------------------------------------------------------

লঙ্কান বোর্ডের তরফ থেকে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের হাতে এই আমন্ত্রণ পত্র তুলে দেন শ্রীলঙ্কার ওয়ানডে ও ট-টোয়েন্টি দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। বাংলাদেশ ছাড়া ভারতকেও আমন্ত্রণ জানানো হয়েছে এই টুর্নামেন্টে। বাংলাদেশের আমন্ত্রণে ত্রিদেশীয় সিরিজ খেলতে ম্যাথিউসরা এখন ঢাকায়। আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে তাদের ম্যাচ রয়েছে।

আমন্ত্রণ পত্র তুলে দেয়ার সময় অ্যাঞ্জেলো ম্যাথিউস সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ, ভারত এবং শ্রীলঙ্কার ক্ষেত্রে আমি আত্মবিশ্বাস নিয়েই বলতে পারি যে ক্রিকেট নিয়ে আমাদের যে প্যাশন রয়েছে এটি কখনো কমবে না। এই তিনটি দেশ একই রকম ঐতিহ্য এবং মান ধারণ করে। আমাদের বিশ্বাস, ব্যবহার এবং চরিত্র সংস্কৃতি এবং ঐতিহাসিক ঘটনাবলী দ্বারা প্রভাবিত। আমাদের এখানকার সকলেই একসাথে একটি খেলার মাধ্যমে একত্ব হয় যা আমাদের ভাষা, ধর্ম, জাতি এবং রাজনীতির সাথে সম্পৃক্ত।

ম্যাথিউসের হাত থেকে আমন্ত্রণপত্রটি গ্রহণ করার সময় বাংলাদেশের টেস্ট ও টি টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব জানিয়েছেন শ্রীলঙ্কার স্বাধীনতা দিবসের অংশ হতে পেরে যথেষ্টই গর্বিত হবে বাংলাদেশ। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে সাকিব বলেন, বাংলাদেশের জন্য এটি অবশ্যই অনেক বড় একটি বিষয় নিদাহাস ট্রফির অংশ হতে পেরে। স্বাধীনতা দিবসের ট্রফি সব দেশের জন্যই অনেক বড় কিছু। সুতরাং আমি শ্রীলঙ্কা ক্রিকেটকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের আমন্ত্রণ জানানোর জন্য এবং আমরা এই বন্ধুত্ব সাদরে গ্রহণ করছি এবং আশা করি এই টুর্নামেন্টটি সফল হবে।

বাংলাদেশ এবং ভারতকে এই টুর্নামেন্টটিতে পেয়ে বেশ খুশি লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালাও। তিনি জানিয়েছেন, ৭০ বছর অনেক বড় একটি যাত্রা এবং প্রত্যেকেই এই যাত্রা স্মরণীয় করে রাখতে চায়। আমরা অনেক খুশি যে আমাদের সবথেকে কাছের প্রতিবেশিদের আমরা পেয়েছি যারা প্রত্যেকেই কম বেশি স্বাধীনতার এই যাত্রায় শরীক ছিলো। আমরা বিশ্বাস করি ক্রিকেটের জন্য এটি অনেক বড় কিছু।

উল্লেখ্য আগামী ৮ই মার্চ থেকে ২০শে মার্চ পর্যন্ত ভারত, শ্রীলঙ্কা এবং বাংলাদেশের অংশগ্রহণে এই নিদাহাস ট্রফি টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে যেগুলোর ভেন্যু ঠিক করা হয়েছে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম।

আরও পড়ুন

এএ/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় রাউন্ডে যাবে বাংলাদেশ, বিশ্বাস তাসকিনের
ধানমন্ডিতে ছিনতাই হওয়া ফোন ভারত থেকে উদ্ধার
নগদ ডিজিটাল ব্যাংক নারী উদ্যোক্তাদের বিশেষ ঋণ সহায়তা দেবে: পলক
নতুন চ্যালেঞ্জের মুখে বাংলাদেশের ফুটবল
X
Fresh