• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অনিশ্চিত কোহলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৭:৫০
বাংলাদেশ-ভারত
ছবি- গেটি ইমেজ

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আগামী ২ জুন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে পর্দা উঠবে চার-ছক্কার এই টুর্নামেন্টের। এরপর আগে ভারত এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

তবে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেন না ভারতের রান মেশিন বিরাট কোহলি। গতকাল (শনিবার) বিশ্বকাপ খেলতে ভারতের প্রথম বহর রওনা দিয়েছে যুক্তরাষ্ট্রের উদ্দেশে। তবে সেই বহরে ছিলেন না কোহলি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আইপিএলের প্লে-অফ থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিদায়ের পর বিসিসিআইয়ের কাছ থেকে ছুটি চেয়েছেন ডানহাতি এই ব্যাটার। সব ঠিক থাকলে ৩০ মে’র পর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, কোহলি আমাদের আগেই জানিয়েছিল যে সে দেরিতে দলের সঙ্গে যোগ দেবে এবং সে কারণে বিসিসিআই তার ভিসা অ্যাপয়েন্টমেন্ট দেরিতে ঠিক করেছে। ৩০ মে ভোরে নিউইয়র্কের উদ্দেশ্যে সে উড়াল দেবে বলে আশা করা হচ্ছে। বিসিসিআই তার অনুরোধ মেনে নিয়েছে।

আগামী ১ জুন নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। তাই যুক্তরাষ্ট্রের পৌঁছেই ভ্রমণ ক্লান্তি কাটিয়ে উঠতে বাংলাদেশের বিপক্ষে কোহলির না খেলার সম্ভাবনাই বেশি।

নাসাউ ক্রিকেট স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ৩৪ হাজার। ইতোমধ্যে সেখানে অনুষ্ঠিত হতে যাওয়া ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। বিশেষজ্ঞদের আশা, কানায় কানায় পূর্ণ থাকবে এই স্টেডিয়াম। এখানে গ্রুপ পর্বের একটি ম্যাচ খেলবে বাংলাদেশ।

যার অবকাঠামোর সঙ্গে মিল রয়েছে লাস ভেগাসের ফর্মুলা ওয়ান রেসিং কারের সার্কিটের সঙ্গে। পাশাপাশি এই মাঠে বসানো হয়েছে ড্রপ-ইন পিচ। এই পিচগুলো তৈরি হয়েছে ফ্লোরিডা শহরে। এই পিচে স্বাভাবিক ঘাসের সঙ্গে পাঁচ শতাংশ সিন্থেটিক ফাইবার মেশানো হয়েছে। যাতে এর দৃঢ়তা বজায় থাকে।

উল্লেখ্য, আগামী ২ জুন টুর্নামেন্টের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশবাসীকে দেওয়া কথা রাখলেন সাকিব
‘তানজিম সাকিবই আমাদের হারিয়ে দিয়েছে’
সান্ত্বনার জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার 
বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন