• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

টাইগারদের ব্যর্থতার জন্য গণমাধ্যমকে দায়ী করলেন স্টুয়ার্ট ল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৭:০৪
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

অনেক প্রত্যাশা নিয়ে প্রতিবার বিশ্বকাপে অংশগ্রহণ করে বাংলাদেশ দল। তবে কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করতে পারে না টাইগাররা। দলের এমন ব্যর্থতার জন্য দেশের গণমাধ্যমকে দায়ী করেছেন বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল। বাংলাদেশে দীর্ঘদিন চাকরি করায় টাইগার ক্রিকেটের সমস্যাগুলো ভালোভাবেই জানেন এই অজি কোচ।

শনিবার (২৫ মে) তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের কাছে ১০ উইকেটের ব্যবধানে হেরেছে যুক্তরাষ্ট্র। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন স্টুয়ার্ট ল। এ সময় যুক্তরাষ্ট্রের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর বাংলাদেশ দল বিশ্বকাপে কেমন করবে এমন প্রশ্ন করা হয় এই কোচকে।

প্রশ্নের জবাবে ল বলেন, বাংলাদেশ অনেক ভালো দল। আপনারা (গণমাধ্যম) তাদের অনেক চাপে রাখেন। এই বিষয়টা আমি ভালোই জানি (হাসি)। তাদের দলে ভালো ক্রিকেট শট খেলার মতো ক্রিকেটার আছে। ওপেনিংয়ে যে দুজন ব্যাট করল তারা দারুণ কিছু শট খেলেছে। কিছু বোলার ভালো বল করেছে। ভালো গতি আছে তাদের। আর স্পিন সবসময়ই বাংলাদেশের শক্তির জায়গা। তাদের ভালো একটি দল আছে।’

যুক্তরাষ্ট্র সিরিজে টাইগাররা অনেক কিছু শিখেছে বলে মনে করেন ল। তিনি বলেন, আসলে বাংলাদেশ এখানে একটা জায়গায় বেশ ভালো করেছে। তারা প্রতি ম্যাচেই শিখেছে। প্রতি ম্যাচেই তারা ভিন্ন ভিন্ন পরিকল্পনা নিয়ে এসেছে।

‘শেষ ম্যাচে হাসান মাহমুদকে খেলিয়েছে। যে সিরিজের আগের দুই ম্যাচে খেলেনি। তার বলে ভালো গতি রয়েছে। সে চেষ্টা করেছে তার গতি কাজে লাগাতে।’

প্রেইরি ক্রিকেট একাডেমির উইকেট নিয়ে তিনি বলেন, এই পিচ কিছুটা ধীরগতির। মোস্তাফিজ প্রথম ওভারেই এসে কাটার করেছে। সফলতাও পেয়েছে। তানজিম (হাসান) সাকিবও চেষ্টা করেছে গতিকে কাজে লাগানোর। কিন্তু এই উইকেটে গতি কাজে লাগানো সহজ নয়। এখানে এটি দরকার নেই। হয়ত অন্য উইকেটে এটা করা যেতে পারে। এখানে যারা কিছুটা ধীরে বল করেছে তারা সফল হয়েছে।

টাইগার বোলারদের প্রশংসা করে যুক্তরাষ্ট্রের এই কোচ বলেন, সাকিব আল হাসান এখনও বিশ্বের অন্যতম সেরা বোলার। সে দারুণ বল করেছে। লেগ স্পিনার যে (রিশাদ হোসেন) সে দারুণ বল করেছে। আমি আসলে বাংলাদেশের লেগ স্পিনারদের খুব একটা ভরসা করি না। তাদের দেশে বেশিরভাগ বাঁহাতি স্পিনার তৈরি হয়। তবে লম্বা ছেলেটি (রিশাদ) দারুণ করেছে।

‘আমাদের কাজ কঠিন করেছে সে। আমাদেরও ভালো করার সুযোগ ছিল। আমরা সুইপ খেলতে পারতাম। বোলারদের চাপে ফেলতে পারতাম। কিন্তু আমরা সে সুযোগ কাজে লাগাতে পারিনি। আসলে সাইড লাইনে বসে এসব অনেক কথাই বলে ফেলা যায়। সাইডলাইনে বসে সেঞ্চুরি করে ফেলাও তো একদম সহজ কাজ। কিন্তু মাঠে গিয়ে করে দেখানোটা কঠিন। সেখানে দর্শকদের চাপ থাকে, বোলাররা থাকে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে যে ১২ দল
দেশবাসীকে দেওয়া কথা রাখলেন সাকিব
‘তানজিম সাকিবই আমাদের হারিয়ে দিয়েছে’
সান্ত্বনার জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার