• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ২৩:১৯
পাকিস্তান-ইংল্যান্ড
ছবি- গেটি ইমেজ

পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামা হয়নি ইংল্যান্ডের। তবে দ্বিতীয় ম্যাচের কাজের কাজটা করে নিয়েছে ইংলিশরা। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। বিশ্বকাপের আগে এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (২৫ মে) আগে ব্যাট করে পাকিস্তানকে ১৮৪ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড। জবাব দিতে নেমে চার বল হাতে থাকতে ১৬০ রানে অলআউট হয় পাকিস্তান। এতে ২৩ রানের জয় পায় ইংলিশরা।

চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। ইনিংসের তৃতীয় বলে শূন্য রান করে সাজঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। ৭ বলে ২ রান করে আউট হন আরেক ওপেনার সাইম আইয়ুব। এতে দলীয় ১৪ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা।

এরপর ফাখার জামানকে সঙ্গে নিয়ে পাক শিবিরে হাল ধরেন বাবর আজম। দুজনের ব্যাটে ভর করে শুরুর ধাক্কা সামলে পাওয়ার প্লেতে রান তুলতে পারে দ্য গ্রিন ম্যানরা। তবে ফিফটি তুলতে পারেননি দুজনের কেউই।

২৬ বলে ৩২ রান করে বাবর আউট হলে ৪ বলে ৩ রান করে তাকে সঙ্গ দেন শাদাব খান। আজম খান করেন মাত্র ১১ রান। এরপর ২১ বলে ৪৫ রান করে ফখর জামান আউট হলে বিপাকে পড়ে পাকিস্তান।

এরপর ইফতেখার আহমেদ (২৩), ইমাদ ওয়াসিম (২২), শাহিন আফ্রিদি (৯), এবং মোহাম্মদ আমির ৫ রানে আউট হলে চার বল হাতে থাকতে ১৬০ রানে অলআউট হয় পাকিস্তান। এতে ২৩ রানের জয় পায় ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রিস টপলি। মঈন আলি এবং জফরা আর্চার নেন দুটি করে উইকেট। এ ছাড়াও ক্রিস জর্দান, আদিল রশিদ এবং লাইম লিভিংস্টোন শিকার করেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে ইংল্যান্ডের দুই ওপেনার ফিল সল্ট এবং জস বাটলার। তবে ইনিংস বড় করতে পারেননি সল্ট। ৯ বলে ১৩ রান করে আউট হন তিনি।

তৃতীয় উইকেটে উইল জ্যাককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক জস বাটলার। ২৩ বলে ৩৭ রান করে জ্যাক আউট হলেও ৩৪ বলে ফিফটি তুলে নেন বাটলার।

১৮ বলে ২১ রান করে জনি বেয়ারস্টো আউট হলে ২ বলে ১ রান করে তাকে সঙ্গ দেন হ্যারি ব্রুক। তবে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন বাটলার। তবে ৫১ বলে ৮৪ রান করে ক্যাচ আউট হন এই ইংলিশ অধিনায়ক।

এরপর শুরু হয় ইংল্যান্ডের উইকেট মিছিল। মঈন আলী ৪ রান এবং ৩ বলে ৩ রান করে ফেরেন ক্রিস জর্দান। শেষ পর্যন্ত আর্চারের ৪ বলে ১২ রানের ভর করে ১৮৩ রানের লড়াকু পুঁজি পায় ইংল্যান্ড।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন শাহিন আফ্রিদি। এছাড়াও ইমাদ ওয়াসিম এবং হারিস রাউফ দুটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আয়ারল্যান্ডের বিপক্ষে কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ শেষ পাকিস্তানের 
পাকিস্তানের বিপক্ষে আইরিশদের মামুলি পুঁজি
টস হেরে ফিল্ডিংয়ে পাকিস্তান
পাকিস্তানের বিদায়ে তামিমের আবেগঘন পোস্ট