• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

‘আমরা একমাত্র দেশ, যারা খেলার চেয়ে বাইরের বিষয় নিয়ে বেশি কথা বলি’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ১৯:৩৬
বাংলাদেশ
ছবি- বিসিবি

জিম্বাবুয়ে সিরিজের সময় টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছিলেন জিম্বাবুয়ে এবং যুক্তরাষ্ট্রর সঙ্গে সিরিজ খেলে বিশ্বকাপের প্রস্তুতি হবে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জয়ের পর, যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাজে ভাবে সিরিজ হেরে টাইগাররা।

শেষ ম্যাচে না জিতলে হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ। টাইগারদের এমন হতাশাজনক পারফরম্যান্সের কারণ হিসেবে, ক্রিকেটারদের খেলার থেকে বাইরের বিষয়ে বেশি মনোযোগ দেওয়াকে দায়ী করেছেন বিসিবি পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান।

আকরাম খান বলেন, আমি এ কথাটা বলতে বলতে ক্লান্ত হয়ে গেছি, আমরা একমাত্র দেশ, যেখানে খেলার চেয়ে খেলার বাইরের বিষয় নিয়ে বেশি কথা বলি। আমরা যার সাথেই খেলি জিম্বাবুয়ে, যুক্তরাষ্ট্র বা অস্ট্রেলিয়া হলেও সেখানে শেখার এবং পারফর্ম করার খুব ভালো সুযোগ থাকে।

‘এটা না করে আমরা অন্য জিনিস নিয়ে বেশি কথা বলি। আপনি দেখেন প্রত্যেকটা বড় টুর্নামেন্টে আমরা অনেক বড় বড় কথা বলেছি।’

তিনি বলেন, গত বিশ্বকাপ দেখেন, তার আগে ২০১৯ বিশ্বকাপ, দুবাইতেও...(২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ)। অফিশিয়াল বলেন বা যারাই বলেন, এতোবেশি খেলার বাইরের বিষয়গুলোতে যুক্ত হয়, এটা পারফরম্যান্সে প্রভাব ফেলে। এগুলো বাদ দিয়ে খেলায় মনোযোগ দেওয়া উচিত।

‘কার সাথে খেলা হবে সেটা যারা দায়িত্বে আছেন তারা ঠিক করবেন। ক্রিকেটার বা কোচ কাউকে এগুলা নিয়ে চিন্তা করা উচিত না।’

তিনি আরও বলেন, আমাদের যে আশা, সেটা এখন শূন্য। আমরা যেভাবে খেলি বা যে আশা থাকে, সেটার কিছু খুঁজে পাইনি। যারা খেলছে তাদের দায়িত্ব নিয়ে খেলা উচিত। অন্য যেকোনো দলের চেয়ে আমরা বেশি ব্যাটার নিয়ে খেলি, কারণ আমাদের সমস্যা ব্যাটিংয়ে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন
সুপার এইটে বাংলাদেশের ম্যাচের সূচি
ইতিহাস গড়ে সুপার এইটে বাংলাদেশ
সুপার এইটের লক্ষ্যে বাংলাদেশের মামুলি পুঁজি