• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

তাসকিনকে নিয়ে সুখবর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ১৪:৫৫
তাসকিন
ছবি- সংগৃহীত

বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। তবে এক ম্যাচ বাকি থাকতেই স্বাগতিকদের সঙ্গে সিরিজ হেরে বেকায়দায় টাইগাররা। ধবলধোলাই এড়ানোর মিশনে আজ (২৫ মে) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা। প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

এদিকে হোয়াইটওয়াশ এড়ানোর দুশ্চিন্তার মধ্যেও মিলেছে স্বস্তির খবর। বিশ্বকাপে পেসার তাসকিন আহমেদের খেলা নিয়ে শঙ্কা কেটে গেছে। তাকে নিয়ে সুসংবাদ দিয়েছে বিসিবি। শুক্রবার (২৪ মে) মেডিকেল রিপোর্ট হাতে পাওয়ার পরই এই সুখবর দেয় দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি।

বিসিবি জানিয়েছে, পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা তাসকিনের স্ক্যান রিপোর্টে নেতিবাচক কিছু পাননি যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞরা। ফলে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে খেলতে পারবেন তিনি।

এর আগে, ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষটি খেলা হয়নি তাসকিনের। ম্যাচ শুরুর আগে অনুশীলনের সময় চোটে পড়েন তিনি। এতে করে বিশ্বকাপে তাকে পাওয়া নিয়েও শঙ্কা জাগে।

তবে শেষ পর্যন্ত তাকে নিয়েই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। সে সময়ে জানানো হয়, বিশ্বকাপে শান্তর ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। এরপর দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে উড়াল দেন ডানহাতি এই পেসার।

উল্লেখ্য, আগামী ২ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।

একনজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

রিজার্ভ : আফিফ হোসেন ধ্রুব ও হাসান মাহমুদ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সান্ত্বনার জয়ে বিশ্বকাপ শেষ শ্রীলঙ্কার 
বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন
সুপার এইট নিশ্চিতের পর যা বললেন শান্ত
সুপার এইটে বাংলাদেশের ম্যাচের সূচি