• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে রাতে মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ১১:০৪
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শনিবার (২৫ মে) বাংলাদেশ সময় রাত ৯টায় প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে শুরু হবে ম্যাচটি।

এর আগে, আইসিসির সহযোগী সদস্য দেশ যুক্তরাষ্ট্রের কাছে টানা দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে এবং দ্বিতীয়টিতে ৬ হারে মনোবল চূর্ণবিচূর্ণ হয়েছে সফরকারীদের।

নবীন এই দলের বিপক্ষে এখন হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোটাই বড় চ্যালেঞ্জ শান্ত-সাকিবদের। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এই ম্যাচে জয় নিয়ে আত্মবিশ্বাস ফিরে পেতে চায় টিম টাইগার্স।

পরপর দুই ম্যাচে হারের পেছনে ক্রিকেটারদের আত্মবিশ্বাসকে দুষছেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার ভাষ্য, ‘আমার মনে হয়, স্কিলে কোনো সমস্যা নেই। মানসিকতা ও মনোবৃত্তি বদলাতে হবে আমাদের। গত দুই ম্যাচে আমরা তা করতে ও ভালো খেলতে পারিনি। আমাদের জন্য খুবই হতাশাজনক। মাঝের ওভারগুলোয়, আমরা প্রায় প্রতি ওভারেই উইকেট হারিয়েছি। ম্যাচ হারার মূল কারণ এটিই।’

এদিকে সিরিজ নিজেদের করায় বেশ ফুরফুরে মেজাজে রয়েছে স্বাগতিকরা। শেষ ম্যাচেও জয়ের ছন্দ ধরে রেখে বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দিতে চায় যুক্তরাষ্ট্র।

তৃতীয় টি-টোয়েন্টির আগে দলটির অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলের ভাষ্য, ‘বাংলাদেশকে দুই ম্যাচ হারিয়েছি আমরা। এখানে থামতে চাই না। শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ করতে চাই। বিশ্বকাপের আগে এটি আমাদের অনুপ্রেরণা জোগাবে।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন
সুপার এইট নিশ্চিতের পর যা বললেন শান্ত
সুপার এইটে বাংলাদেশের ম্যাচের সূচি
রেকর্ডময় বোলিংয়ের পর যা বললেন তানজিম