• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন রূপে দেখা যাবে আফ্রিদিকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৭:৩৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- সংগৃহীত

আর মাত্র এক সপ্তাহ পর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং, উইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইল ও সর্বকালের অন্যতম সেরা অ্যাথলেট উসাইন বোল্টের নাম ঘোষণা করেছিল আইসিসি।

এবার সেই তালিকায় যোগ হলো আরও এক কিংবদন্তি ক্রিকেটারের নাম। শেষ মুহূর্তে বিশ্বকাপের শুভেচ্ছাদূত হিসেবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির নাম যুক্ত করেছে আইসিসি। শুক্রবার (২৪ মে) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে আইসিসি।

বিশ্বকাপের শুভেচ্ছাদূত হয়ে আফ্রিদি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ এমন একটি ইভেন্ট যা আমার হৃদয়ের খুব কাছের। উদ্বোধনী আসরে টুর্নামেন্ট সেরা হওয়া থেকে ২০০৯ সালে শিরোপা উঁচিয়ে ধরা- আমার ক্যারিয়ারের প্রিয় কিছু স্মৃতি এই মঞ্চেই তৈরি হয়েছে।

‘সাম্প্রতিক বছরগুলোতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আরও শক্তিশালী হয়ে উঠেছে এবং এবারের আসরের অংশ হতে পেরে আমি রোমাঞ্চিত। যেখান আগের চেয়ে আরও দল, আরও ম্যাচ, এমনকি আরও নাটকীয়তা দেখতে পাব আমরা।’

তিনি আরও বলেন, আমি বিশেষভাবে রোমাঞ্চিত ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচের সাক্ষী হওয়ার জন্য। ক্রীড়াঙ্গনে অন্যতম সেরা প্রতিদ্বন্দ্বিতা এটি এবং দুটি দুর্দান্ত দলের লড়াইয়ের উপযুক্ত মঞ্চ হবে নিউইয়র্ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন আফ্রিদি। পরের আসরে পাকিস্তানকে চ্যাম্পিয়ন করাতে অনবদ্য ভূমিকা রাখেন তিনি।

সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা ও ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচসেরা হন এই অলরাউন্ডার। সবমিলিয়ে বিশ্বকাপের ৬ আসর খেলে ৩৪ ম্যাচে ৫৪৬ রানের পাশাপাশি তার শিকার ৩৯ উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আয়ারল্যান্ডের বিপক্ষে কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ শেষ পাকিস্তানের 
পাকিস্তানের বিপক্ষে আইরিশদের মামুলি পুঁজি
ওয়েস্ট ইন্ডিজে টাইগারদের ঈদ উদযাপন
টস হেরে ফিল্ডিংয়ে পাকিস্তান