• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

রাজস্থানকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২৪, ২১:৫৩
বেঙ্গালুরু
ছবি : সংগৃহীত

চলতি আইপিএলের প্রথম ৮ ম্যাচের সাতটিতেই হেরেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এতে অনেকটাই বিদায় নিশ্চিত ছিল বিরাট কোহলিদের। সেখান থেকেই প্রত্যাবর্তনের গল্প লিখে আইপিএলের প্লে-অফে ঠাঁই করে তারা। এবার টুর্নামেন্টের ১৭তম আসরের ফাইনালে উঠার লক্ষ্যে আরেকধাপ এগিয়ে যেতে এলিমিনেটর ম্যাচে ১৭২ রানের পুঁজি পেয়েছে কোহলিরা।

বুধবার (২২ মে) আহমেদাবাদে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ তুলেছে বেঙ্গালুরু। দলের হয়ে ২২ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন রজিত পাতিদার।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। ইনিংসের প্রথম তিন ওভারে কোনোভাবেই চিরচেনা মেজাজে ব্যাটিংয়ের সুযোগ পাননি বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসিস। ট্রেন্ট বোল্টের আঁটসাঁট বোলিংয়ে তিন ওভার শেষে দলটির পুঁজি দাঁড়ায় মাত্র ১৭ রান।

পাওয়ার প্লে'র শেষ দিকে ঝোড়ো ইনিংসের আভাস দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন ফাফ ডু প্লেসিস। ইনিংসের পঞ্চম ওভারে ট্রেন্ট বোল্টের চতুর্থ ডেলিভারিতে মিড উইকেট খেলতে গিয়ে রোভম্যান পাওয়েলের হাতে ধরা পড়েন তিনি। ফেরার আগে বেঙ্গালুরুর অধিনায়কের ব্যাট থেকে আসে ১৭ রান।

এরপর ক্যামরুন গ্রিনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন কোহলি। তবে যুবেন্দ্র চাহালের দ্বিতীয় বলে ছক্কা মারতে গিয়ে ২৪ বলে ৩৩ রান করে বাউন্ডারি লাইনে কাটা পড়েন ভারতীয় এই ব্যাটিং দানব।

চতুর্থ উইকেট জুটিতে অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে ছক্কা মারতে গিয়ে রোভমান পাওয়েলের হাতে ধরা পড়েন গ্রিন (২৭)। এরপর দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং আর চাপের মুখে বড় শট খেলতে গিয়ে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন ম্যাক্সওয়েল।

এরপর চাপ সামলে বেশ ভালোই খেলছিলেন পাতিদার। তবে আবেশ খানের বলে বড় শট খেলতে গিয়ে ৩৪ রানে আউট হন তিনি।

শেষ পর্যন্ত মহিপাল লোমরোরের ১৭ বলের হার না মানা ৩২ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৭২ রানের পুঁজি পায় বেঙ্গালুরু।

রাজস্থানের হয়ে তিনটি উইকেট শিকার করেন আবেশ খান। এ ছাড়া অশ্বিন দুটি এবং ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা ও যুবেন্দ্র চাহাল একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং পুঁজি বাংলাদেশের
রাদারফোর্ডের ব্যাটে চ্যালেঞ্জিং পুঁজি ওয়েস্ট ইন্ডিজের
গাবতলী হাটে এলো রাজস্থানের উট, দাম জোড়া ৬০ লাখ
যুক্তরাষ্ট্রের বিপক্ষে চ্যালেঞ্জিং পুঁজি পাকিস্তানের