• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

ফিক্সিংয়ের সন্দেহে মালিক গ্রেপ্তার, মোস্তাফিজের দলের চুক্তি বাতিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মে ২০২৪, ২১:৩৭
মোস্তাফিজ
ছবি : সংগৃহীত

ঢাকঢোল পিটিয়েই লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) নাম লিখিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। ফ্র্যাঞ্চাইজিটির মালিকানায় ছিলেন বাংলাদেশের তামিম রহমান। নিলামের আগেই বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছিল তারা। এরপর মঙ্গলবার (২১ মে) নিলাম থেকে শক্তিশালী দলও গড়েছিল তারা। তবে ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিম গ্রেপ্তার হওয়ার পর ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তি বাতিল করেছে এলপিএল।

বুধবার (২২ মে) কলম্বোতে একটি ফ্লাইটে চড়ার আগেই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এই নাগরিককে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, দেশটির ক্রীড়া আইনের আওতায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এলপিএলে দুর্নীতি বা ফিক্সিংয়ের সঙ্গে তাকে গ্রেপ্তারের বিষয়টি জড়িত।

ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল প্রসঙ্গে এক বিবৃতিতে এলপিএলের স্বত্বাধিকারী আইপিজি গ্রুপ জানিয়েছে, ‘চুক্তি বাতিলের লক্ষ্য হচ্ছে এলপিএলের ভাবমূর্তি ও সুনাম অক্ষুণ্ন রাখা। সর্বোচ্চ মানের ক্রীড়াসুলভ আচরণ, যাতে অংশগ্রহণকারী সবাই মেনে চলে।’

এদিকে গ্রেপ্তারের পর ৩১ মে পর্যন্ত তামিমকে রিমান্ডে নেওয়া হয়েছে। ক্রীড়া আইনের দুটি ধারায় তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। তাকে গ্রেপ্তার করেছে ক্রীড়াক্ষেত্রে দুর্নীতির অপরাধ–সংশ্লিষ্ট পুলিশের বিশেষ একটি বিভাগ। অভিযোগ প্রমাণিত হলে শ্রীলঙ্কার আইন অনুযায়ী, বড় অঙ্কের জরিমানার সঙ্গে ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে তামিমের।

অন্যদিকে মঙ্গলবার এলপিএলের নিলাম থেকে ২৪ ক্রিকেটারকে দলে নেয় ডাম্বুলা। এ সময়ে ৪ লাখ ৫০ হাজার মার্কিন ডলার খরচ করেছে তারা।

এবারই প্রথম এলপিএলে অংশ নিতে যাচ্ছিল ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজিটি। দলটির আগের নাম ছিল ডাম্বুলা অরা। মালিকানা পরিবর্তনের পর তাদের নামও পরিবর্তন হয়। এদিকে চুক্তি বাতিলের পর চার দল নিয়েই মাঠে গড়াবে এলপিএল, নাকি নতুন করে কোন দল নেওয়া হবে; তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের দুদিন পরই শ্রীলঙ্কায় গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। আর ২১ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০
চাঁদপুরের মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ২২
ত্রিশালের যৌতুক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 
পুলিশের গাড়িতে ডাকাতির চেষ্টা, অস্ত্রসহ গ্রেপ্তার ১