• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ব্রাজিলে বন্যার্তদের সহায়তায় বিমানভর্তি ত্রাণ পাঠালেন নেইমার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২৪, ২০:২৪
নেইমার
ছবি- সংগৃহীত

ব্রাজিলের ৮০ বছরের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ বন্যায় আক্রান্ত হয়েছে রিও গ্রান্দে দো সুলে রাজ্য। বন্যার পানিতে তলিয়ে গেছে রাস্তা, ডুবে আছে ফুটবল স্টেডিয়াম ও বিমানবন্দর। এ অবস্থায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র।

সেই সঙ্গে সামর্থ্যবানদের প্রতি দেশবাসীর এ বিপদের সময় এগিয়ে আসার আহ্বানও জানিয়েছেন তিনি। বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যক্তিগত প্লেন বোঝাই করে খাদ্য সহায়তা পাঠিয়েছেন। যে খবর ইনস্টাগ্রামে নিজেই জানিয়েছেন আল হিলাল তারকা।

সহায়তা পাঠানোর একটি ছবি শেয়ার করে ক্যাপশনে ৩২ বছর বয়সী এই ফুটবলার লিখেছেন, আমি যা করি বা যেভাবে সহায়তা করি তার সবই আমি পোস্ট করে জানাতে পছন্দ করি না। কারণ, এ ধরনের কাজ মন থেকে করতে হয়, প্রতিশ্রুতির জন্য নয়। তাই এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে অন্যদেরও এগিয়ে আসার ব্যাপারে উৎসাহ দেওয়া।

আমি আমার এয়ারক্রাফটের সকল পাইলট এবং যারা এতে যুক্ত ছিল সবাইকেই ধন্যবাদ জানাই। আমি অনেক দূর থেকে প্রার্থনা করছি, যেন সবকিছু আবার স্বাভাবিক অবস্থায় ফিরে যায়। আমার বাবা আমার দেখভাল করার পাশাপাশি সম্ভাব্য সব উপায়ে সহায়তা করছেন।

উরুগুয়ে ও আর্জেন্টিনার সীমান্তবর্তী রাজ্যটির ইতিহাসে এবারই সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। প্রবল বৃষ্টির কারণে একটি জলবিদ্যুৎ কেন্দ্রে ভূমিধসের ঘটনা ঘটেছে। একটি বাঁধ আংশিক ভেঙে গেছে।

ফলে বিদ্যুৎ বিহীন হয়ে পড়েছে চার লাখেরও বেশি মানুষ। কয়েকটি শহরের রাস্তা ও সেতু ভেঙে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মোট জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ সুপেয় পানির সংকটে পড়েছে।

সৌদি আরবে চলছে নেইমারের পুনর্বাসন প্রক্রিয়া। নেইমার খুব শিগগিরই মাঠে ফিরতে যাচ্ছেন। ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা অবশ্য ২০২৪ কোপা আমেরিকায় খেলবেন কি না, তা নিশ্চিত নয়। তাকে মাঠে দেখা যেতে পারে পরের মৌসুম থেকে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোপা আমেরিকা শেষ এদেরসনের, যাকে দলে নিলো ব্রাজিল
মেসির ন্যাপকিন পেপারের দাম সাড়ে ১১ কোটি টাকা!
আফগানিস্তানে ভারি বৃষ্টি ও বন্যায় নিহত ৫০
২০২৭ ফুটবল বিশ্বকাপের আয়োজক ব্রাজিল
X
Fresh