• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নিলামে উঠতে যাচ্ছে ম্যারাডোনার ‘গোল্ডেন বল’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১৭:৪০
ম্যারাডোনা
ছবি- সংগৃহীত

আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়াগো আরমান্দো ম্যারাডোনা। তার খেলাকে বলা হতো মাঠের কবিতা। আর্জেন্টাইন এই ফুটবল জাদুকরের পায়ের জাদুতে মুগ্ধ হতো পুরো বিশ্ব।

১৯৮৬ সালে আার্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে সহায়তা করেন দিয়াগো ম্যারাডোনা। সেই বিশ্বকাপে শুধু দলকেই শিরোপা এনে দেননি আর্জেন্টাইন এই কিংবদন্তী। পুরো আসরে পাঁচ গোলের পাশাপাশি সমান সংখ্যক অ্যাসিস্ট করে অর্জন করেন গোল্ডেন বল। এই সাফল্য প্রভাব ফেলেছিল, ল্যাটিন দেশটির সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে।

সেই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যারাডোনার গোল করা ম্যাচের বল ও জার্সি নিলামে বিক্রি হয়েছে অনেক আগেই। এবার ৮৬ বিশ্বকাপে সেরা গোল দাতা হয়ে জেতা ম্যারাডোনার গোল্ডেন বল ট্রফি নিলামে তুলতে যাচ্ছে ফ্রান্সের আগুট নিলাম হাউজ।

যদিও এর ভিত্তিমূল্য এখনো প্রকাশ করেনি সংস্থাটি। তবে আগুট আশা করছে কোটি টাকা ছাড়িয়ে বিক্রি হবে এই গোল্ডেন বল। এখন পর্যন্ত কোনো ফুটবলারেরই গোল্ডেন বল নিলামে ওঠেনি।

কয়েকদিন আগে নিলাম কক্ষ থেকে বলটি চুরি হওয়ার খবর জানিয়েছিল বিভিন্ন গণমাধ্যম। তবে সম্প্রতি নিলাম প্রতিষ্ঠান আগুট ম্যারাডোনার গোল্ডেন বল ট্রফি খুঁজে পাওয়ার দাবি করে, তা নিলামে তোলার সিদ্ধান্ত জানায়। আগামী ৬ জুন নিলামে উঠবে ম্যারাডোনার এই বল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে দুই দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী
নতুন চ্যালেঞ্জের মুখে বাংলাদেশের ফুটবল
২০২৭ ফুটবল বিশ্বকাপের আয়োজক ব্রাজিল
কোপার আগে আরও দুই ম্যাচ আর্জেন্টিনার, প্রতিপক্ষ কারা?
X
Fresh