• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মেজাজ হারানোর দিনে সাকিবের নতুন কীর্তি 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২৪, ১৭:১৫
ডিপিএল
ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে ডিপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছেন সাকিব আল হাসান। আগের দুই ম্যাচের ব্যাট হাতে আলো ছড়িয়েছিলেন তিনি। তবে প্রাইম ব্যাংকের বিপক্ষে মাঠে নামার আগে এক বিতর্কে জড়িয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

ম্যাচের আগে প্রাইম ব্যাংকের কোচ সালাউদ্দিন এবং শেখ জামালের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন সাকিব। এ সময় সেলফি নেওয়ার জন্য সাকিবের দিকে এগিয়ে আসে এক ভক্ত। তবে সাকিব বুঝতে পেরে ইশারায় না বললেও তাদের আলোচনার মধ্যেই সেলফি নিতে ঢুকে পড়েন সেই ভক্ত।

বিষয়টি ভালোভাবে নেননি দেশসেরা এই ক্রিকেটার। এ সময় মেজাজ হারিয়ে ভক্তের দিকে তেড়ে যান তিনি। ঘাড় ধরে সরিয়ে দেন সেই ভক্ত; যা নিয়ে শুরু হয়েছে নানান সমালোচনা। তবে এই সমালোচনার মধ্যেও নতুন কীর্তি গড়েছেন সাকিব।

আব্দুর রাজ্জাক ও মাশরাফী বিন মোর্ত্তজার পর তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের ক্লাবে সাকিব আল হাসান।

সোমবার (৬ মে) আগে ফিল্ডিংয়ে নেমে ১০ ওভার বল করে ৪২ রান খরচায় দুই উইকেট তুলে নিয়েছেন সাকিব। যার ফলে এমন কীর্তি গড়েন তিনি।

সবার আগে এই মাইলফলক স্পর্শ করেছিলেন আব্দুর রাজ্জাক। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট স্পর্শ করতে রাজ্জাকের লেগেছিল ২৬৯ ম্যাচ। এ ছাড়া মাশরাফীর লেগেছিল ২৮৭ ম্যাচ। ম্যাচের হিসেবে সময়টা একটু বেশি লেগেছে সাকিবের। ৪০০ উইকেটের ক্লাবে নাম লেখাতে টাইগার অলরাউন্ডার খেলেছেন ৩০৮ ম্যাচ।

এদিকে, সাকিবের ৪০০ উইকেটের মাইলফলকের ম্যাচে সবকটি উইকেট হারিয়ে ২৭০ রানে থেমেছে প্রাইম ব্যাংক। জবাব দিতে নেমে ৭১ রানেই গুটিয়ে যায় শেখ জামাল। প্রাইম ব্যাংকের হয়ে একাই আট উইকেট শিকার করেন রেজাউর রহমান রাজা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভারপুলের নতুন কোচ চূড়ান্ত
বিশ্বকাপ স্কোয়াডের সদস্যদের নতুন নতুন উপাধি দিলেন হাথুরুসিংহে
অর্থহীনের নতুন সদস্যের নাম ঘোষণা
ফারিণের সঙ্গে নতুন গান করতে চান তাহসান
X
Fresh