• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

লিভারপুলের নতুন কোচ চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ১০:০৯
লিভারপুল
ছবি- সংগৃহীত

আগামী মৌসুমে লিভারপুলের পরবর্তী কোচ হিসেবে জার্গেন ক্লপের জায়গায় নিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফেইনুর্ড কোচ আর্নে স্লট।

স্থানীয় গণমাধ্যমে স্লটের দাবি, ‘এখনও এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। কিন্তু আমি তোমাদের নিশ্চিত করতে চাই লিভারপুলের পরবর্তী কোচ হচ্ছি আমিই।’

গত মাসে বিবিসি জানিয়েছিল, ক্লপের স্থানে স্লটের সঙ্গে ৯ দশমিক ৪ মিলিয়ন পাউন্ডে লিভারপুল চুক্তি করতে যাচ্ছে।

ডাচ লিগের শেষ ম্যাচের আগে স্লট এ সম্পর্কে বলেন, ‘আমি এখান থেকে বিদায় নিচ্ছি, এই বিষয়টি নিশ্চিত।’

এদিকে স্লটের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছে ফেইনুর্ডও। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বিবৃতিতে ক্লাবটি বলেছে, ‘আর্নে স্লট যুগ শেষ হতে চলেছে। শেষ মুহূর্তটা উপভোগ করা যাক।’

এজেড আলকামারের সঙ্গে প্রথম কোচিং দায়িত্বটা দারুণভাবে উপভোগের পর ২০২১ সালে ফেইনুর্ডে যোগ দেন স্লট। প্রথম মৌসুমের শেষে ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে তার অধীনে খেলেছিল ডাচ জায়ান্টরা। ওই ম্যাচে হোসে মরিনহোর রোমার কাছে ১-০ গোলে পরাজিত হয় ফেইনুর্ড। এরপর গত বছরে ২৪ বছর পর ফেইনুর্ডকে দ্বিতীয় লিগ শিরোপা উপহার দেন। এরপরই তার সঙ্গে তিন বছরের জন্য চুক্তি নবায়ন করে ফেইনুর্ড। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, শেষ ম্যাচে পর ডি কুইপ স্টেডিয়ামে স্লটের জন্য ফেয়ারওয়েল পার্টির ব্যবস্থা করা হবে।

এবারের মৌসুমটা ফেইনুর্ডের দারুণ কেটেছে। ডাচ কাপ জয়ের পর লিগে দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছে তারা। তবে পিএসভি আইন্দোভেন ৭ পয়েন্টে এগিয়ে থেকে লিগ শিরোপা নিশ্চিত করেছে।

এর আগে, গত জানুয়ারিতে মৌসুম শেষে ক্লপের লিভারপুল ছাড়ার সিদ্ধান্তের খবর জানায় ক্লাবটি। ক্লপের বিদায় ঘোষণার পর লিভারপুলের কোচ হওয়ার সম্ভাব্য তালিকায় ছিলেন বায়ার লেভারকুসেন কোচ জাভি আলোনসো। পরে আলোনসো অবশ্য লেভারকুসেনে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপর ব্রাইটন কোচ ডি জারবি এবং স্পোর্টিং লিসবনের কোচ রুবেন আমোরিমের নামও শোনা গিয়েছিল। তবে সবাইকে ছাপিয়ে শেষ পর্যন্ত স্লটই নির্বাচিত হতে যাচ্ছেন লিভারপুলের পরবর্তী কোচ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সময় এসে গেছে কোচকে রেখে সব ক্রিকেটার বদলে ফেলার’
রিশাদের পারফরম্যান্সে মুগ্ধ কোচ হাথুরুসিংহে
ভারতকে হারানোর ছক কষেছেন পাকিস্তান কোচ
২ লাখ টাকা উৎকোচ না দেওয়ায় সাংবাদিকের বিরুদ্ধে চার্জশিট