• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

লখনৌকে বিধ্বস্ত করে টেবিলের শীর্ষে কলকাতা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২৪, ২৩:৫৩
আইপিএল ২০২৪
ছবি-এপি

চলতি আইপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১১ ম্যাচ খেলে আটটিতে জয় তুলে নিয়ে ইতোমধ্যে প্লে-অফ অনেকটায় নিশ্চিত করেছে ফেলেছে শাহরখ খানের দল। নিজেদের ১১তম ম্যাচে লখনৌকে রানের ব্যবধানে হারিয়েছে কলকাতা।

রোববার (৫ মে) আগে ব্যাট করতে নেমে লখনৌকে ২৩৬ রানের বড় লক্ষ্য দেয় কলকাতা। জবাব দিতে নেমে ২৩ বল হাতে থাকতেই ১৩৭ রানে অলআউট হয় লখনৌ। এতে ৯৮ রানের বড় জয় পায় কলকাতা। এতে রাজস্থান পিছনে ফেলে টেবিলের শীর্ষস্থান দখল করেছে স্টার্ক-রাসেলরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় লখনৌ। ৭ বলে ৯ করে সাজঘরে ফেরেন ওপেনার কুলকার্নি। এরপর মাকার্স স্টোইনিসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন লোকেশ রাহুল।

তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ২১ বলে ২৫ রান করে ফেরেন লখনৌ দলপতি। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি দ্বীপক হুদাও। ৩ বলে ৫ রান করেন তিনি। ২১ বলে ৩৬ রান করেন স্টোইনিস।

এরপর নিকোলাস পুরান (১০) এবং আইয়ুস বাদোনি (১৫), অ্যাস্টোন টার্নার (১৬) এবং কুর্নাল পান্ডিয়া ৫ রান করে আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় লখনৌ।

শেষ দিকে উধধীর সিং (৭) এবং রবি বিষ্ণয় ২ রান করে আউট হলেও ২৩ বল হাতে থাকতেই ১৩৭ রানে অলআউট হয় লখনৌ। এতে ৯৮ রানের বড় জয় পায় কলকাতা।

কলকাতার হয়ে হার্শিত রানা এবং ভরুণ চক্রবর্তী তিনটি করে উইকেট নেন। এ ছাড়াও আন্দ্রে রাসেল দুটি, মিচেল স্টার্ক এবং সুনিল নারিন একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে কলকাতাকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার সুনিল নারিন এবং ফিল সল্ট। দুজনের ব্যাটে ভর করে চার ওভারে ৬১ রান তোলে শাহরুখ খানের দল। ১৪ বলে ৩২ রান করে আউট হন সল্ট। কিন্তু অপর প্রান্তে ২৭ বলে ফিফটি তুলে নেন নারিন।

৩৯ বলে ৮১ রানের ইনিংস বিধ্বংসী ইনিংস খেলে আউট হন এই ক্যারিবিয় ব্যাটার। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি রাসেল। ৮ বলে ১২ রান করেন তিনি। ২৬ বলে ৩২ রান করে তাকে সঙ্গ দেন রাঘুভানসি।

শেষ দিকে ১৫ বলে ২৩ রান শ্রেয়াস আইয়ার আউট হলেও রামানদ্বীপের ৬ বলে ২৫ রানের ক্যামিও ইনিংসে ভর করে ছয় উইকেটে ২৩৫ রানের বড় পুঁজি পায় কলকাতা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়মরক্ষার ম্যাচে লখনৌর বড় পুঁজি
প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়লেন জাওয়াদের মা
লখনৌয়ের স্বপ্নভঙ্গ করে আইপিএল শেষ হলো দিল্লির
স্টাবসের দুর্দান্ত ফিনিশিংয়ে বড় পুঁজি দিল্লির
X
Fresh