• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভারতের বিপক্ষে পাকিস্তানকে এগিয়ে রাখছেন বাবর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৭
ভারতের বিপক্ষে পাকিস্তানকে এগিয়ে রাখছেন বাবর
ছবি- সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোরে রোববার (১০ সেপ্টেম্বর) হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে মুখোমুখি হবে পাকিস্তান। তবে এই ম্যাচে নিজ দলকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তার ভাষ্য, সম্প্রতি শ্রীলঙ্কার কন্ডিশনে ধারাবাহিক পারফরমেন্সের সুবাদে ভারতের বিপক্ষে পাকিস্তানই এগিয়ে থাকবে।

এর আগে, গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল পাকিস্তান। এ ছাড়া লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন দ্য গ্রিন ম্যানদের বেশ কিছু ক্রিকেটার। এর পাশাপাশি এশিয়া কাপের আগমুহূর্তে লঙ্কানদের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে পাকিস্তান। এরপর এশিয়া কাপে খেলতে নামে পাকিস্তান। সাফল্যকে সঙ্গী করে গ্রুপ পর্বে নেপালের বিপক্ষে রেকর্ড ২৩৮ রানের জয় পায় পাকিস্তান। পরের ম্যাচে পাল্লেকেলেতে ভারতের বিপক্ষে ম্যাচটি বৃষ্টি কারণে পরিত্যক্ত হলেও পাকিস্তানি বোলাররা নিজেদের ঝালিয়ে নিতে সক্ষম হয়। এরপর সুপার ফোরে বাংলাদেশকেও ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

সাম্প্রতিককালে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মাটিতে শতভাগ সাফল্য পেয়েছে আইসিসি ওয়ানডেতে রাজত্ব করা পাকিস্তান। এজন্যই ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানই এগিয়ে বলে জানান বাবর।

তার ভাষায়, আমরা পাকিস্তান এবং শ্রীলঙ্কায় যেভাবে ধারাবাহিক ক্রিকেট খেলছি, সেটি দেখে আপনি বলতে পারেন, আমরা তাদের (ভারতের থেকে) চেয়ে এগিয়ে আছি।

পাকিস্তান কেন এগিয়ে, সেই ব্যাখ্যাও দিয়েছেন বাবর। তার ভাষ্যমতে, আমরা গত দুই মাস ধরে শ্রীলংকায় খেলছি। আমরা টেস্ট খেলেছি, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছি এবং লঙ্কা প্রিমিয়ার লিগেও খেলেছি। সেটা বিবেচনায় আমরাই এগিয়ে আছি।

বোলারদের প্রশংসায় বাবর বলেন, আমাদের শুরুটা ভাল হচ্ছে এবং মিডল ওভারগুলোও ভালো করার চেষ্টা করছি। গত ম্যাচে (বাংলাদেশের বিপক্ষে) পেস বোলিং অলরাউন্ডারকে সুযোগ দিয়েছিলাম আমরা। বিভিন্ন কম্বিনেশনে খেলার চেষ্টা করছি এবং নিজেদের জন্য জুত সই একটা কম্বিনেশনের চেষ্টা করছি। পেস বোলিং দিয়ে আমাদের সব ম্যাচই ভালোভাবে শেষ করেছি। আমরা একটি দল হিসাবে সত্যিই ভাল খেলছি। এমনকি শেষ ম্যাচে ইফতিকে (ইফতিখার আহমেদ) বল দেওয়া হয়েছিল এবং সেও ভালো বোলিং করেছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে গিয়ে নিখোঁজ, সবশেষ বিহারে ছিলেন এমপি আনার
'ভারত-চীনকে যুক্ত করতে পারলেই রোহিঙ্গা সংকট সমাধান সম্ভব'
যেভাবে এভারেস্ট জয়
চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার
X
Fresh