• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট পেলেন আফগান পেসার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২৩, ১০:৪২
ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট পেলেন আফগান পেসার
ছবি: সংগৃহীত

স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নেমেছে আফগানিস্তান। ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি। মিরপুরের সবুজ ঘাসের পেসবান্ধব উইকেটে এদিন অভিষেক হয় নিজাত মাসুদের। আর বল হাতে ক্যারিয়ারের প্রথম বলেই উইকেটের দেখা পেলেন ২৪ বছর বয়সী এই আফগান পেসার।

বুধবার (১৪ জুন) মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারটা ভালোভাবেই পার করেছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। তবে দ্বিতীয় ওভারে স্ট্রাইকে গিয়েই প্রথম বলে হোঁচট খেয়েছেন ইনজুরি কাটিয়ে ম্যাচে ফেরা জাকির হাসান।

আফগানদের হয়ে অভিষিক্ত পেসার নিজাত মাসুদের অফ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাওয়া বলে খোঁচা দিয়েই উইকেটরক্ষকের তালুবন্দি হয়েছেন জাকির। আম্পায়ার পল রাইফেল শুরুতে আউট না দিলেও রিভিউ নেন আফগানরা। আল্ট্রা-এজে দেখা গেছে পরিষ্কার স্পাইক লেগেছে জাকিরের ব্যাটে। ফলে মাত্র ৬ রানেই প্রথম উইকেট হারিয়েছে স্বাগতিকরা।

এর আগে, ভারতের বিপক্ষে সেঞ্চুরি দিয়ে অভিষেক রাঙিয়েছিলেন জাকির। তবে এদিন ২ বলের মোকাবিলায় ১ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। তার জন্য দিনটি হতাশার হলেও, প্রথম বলটি ছিল নিজাত মাসুদের স্বপ্নের মতো। আন্তর্জাতিক টেস্টে অভিষেক বলেই তিনি সাফল্য পেয়েছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৪ রান। মাহমুদুল হাসান জয় ১০ ও নাজমুল হোসেন শান্ত ১৫ রানে ব্যাট করছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ মে)
বাংলাদেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ
বাংলাদেশের জার্সিতে খেলতে চান দিয়াবাতে ও রবিনহো
সেপ্টেম্বরে বাংলাদেশের জার্সিতে মাঠে নামবে হামজা!
X
Fresh